বরিশালে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত

:
: ৭ years ago

বরিশালে ঈদ-উল আযহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে আজ সকাল ৮টায় হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে। স্টিমার ঘাট জামে মসজিদের ছানি ইমাম মাওলানা সিহাবউদ্দিন প্রধান জামাতে ইমামতি করেন।

সিটি মেয়র আহসান হাবিব কামাল, হাইকোর্টের বিচারপতি নাজমুল আহসান মিজান, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল, আওয়ামী লীগ নেতা কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম, মুক্তিযোদ্ধা মাহবুবউদ্দিন আহম্মেদ বীর বিক্রম, জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভাগীয় ও জেলা প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা প্রধান জামাতে ঈদের নামাজ আদায় করেন। প্রধান জামাতে নারীদের জন্যও ছিল বিশেষ ব্যবস্থা। আইন শৃংখলা বাহিনী প্রধান জামাতসহ সকল ঈদ জামাতে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করে।

নামাজ শেষে বিশ্বমানবতার শান্তি ও সমৃদ্ধি কামনা এবং সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ বিনির্মাণে মহান সৃস্টিকর্তার কৃপা প্রার্থনা করা হয়। পরে মুসল্লীরা পরস্পরের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

গতকাল শুক্রবার রাতভর বৃষ্টিময় আবহাওয়া থাকলেও আজ সকালে সুন্দর পরিবেশে নগরীর সকল ঈদ জামাত অনুষ্ঠিত হয়। যদিও বৃষ্টির কথা মাথায় রেখে প্রধান জামাতে বিশেষ ব্যবস্থা করা হয়। সিটি মেয়র আহসান হাবিব কামাল নগরবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে নিয়ম অনুযায়ী বর্জ্য ব্যবস্থাপনার আহ্বান জানিয়েছেন। অপরদিকে সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত সুখী সমৃদ্ধ সোনার বাংলা গড়তে

সকলের সহযোগীতা কামনা করেন জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান ।

বরিশাল বিভাগের সর্ববৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে সদর উপজেলার চরমোনাই দরবার শরীফ ময়দানে সকাল ৯টায়। ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতি সৈয়দ ফয়জুল করিম এখানে ঈদ জামাতে ইমামতিত্ব করেন।

বিভাগের দ্বিতীয় বৃহত্তম ঈদের জামাত অনুষ্ঠিত হয় পিরোজপুরের নেছারাবাদ ছারছিনা দরবার শরীফ ময়দানে সকাল সাড়ে ৮টায়।

এছাড়া বিভাগের ঝালকাঠীর মরহুম হযরত কায়েদ সাহেব হুজুর প্রতিষ্ঠিত এনএস কামিল মাদ্রাসা মাঠে সকাল ৮টায়, পটুয়াখালীর মীর্জাগঞ্জ মরহুম হযরত ইয়ারউদ্দিন খলিফা (র.) মাজার ওয়াকফ্ স্টেট ময়দানে সকাল সাড়ে ৭টায় এবং বরিশাল জেলার উজিরপুরের গুঠিয়া বায়তুল আমান জামে মসজিদ ও ঈদগাহ কমপ্লেক্সে সকাল সাড়ে ৮টায় বৃহৎ বৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

বরিশাল নগরীর সদর রোডের বায়তুল মোকাররম জামে মসজিদে সকাল ৮টায় প্রথম ও ৯টায় দ্বিতীয়, চকবাজার জামে এবাদুল্লাহ মসজিদে সকাল ৮টায় ও সাড়ে ৯টায়, কেন্দ্রিয় জামে কসাই মসজিদে সকাল ৮টায় ও সাড়ে ৯টায়, পুলিশ লাইনস্ জামে মসজিদে ৮টায় ও ৯টায়, কেন্দ্রিয় কারাগার জামে মসজিদে সকাল সাড়ে ৭টায় এবং আলেকান্দা নূরিয়া স্কুল ঈদগাহ মাঠে সকাল ৮টায় বৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

এছাড়াও বরিশাল নগরী এবং বিভাগের ৬ জেলায় ছোট-বড় সহস্রাধিক ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে বলে জাতীয় ইমাম সমিতি সূত্র জানিয়েছে।