বরিশালে ঈদুল আজহার প্রধান জামাত সকাল ৮ টায়

:
: ৫ years ago

ঈদুল আজহার নামাজের জামাত বরিশাল জেলার সহস্রাধিক মসজিদ ও ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে। যার মধ্যে বরিশাল নগরীর বাদ রোডস্থ হেমায়েতউদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে প্রধান জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে।

সোমবার (১২ আগস্ট) ঈদের দিন নগরীর বেশ কয়েকটি মসজিদে দু’টি করে ঈদুল আজহার নামাজের জামাত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তবে নগরীর সর্বপ্রথম সকাল সাড়ে ৭টায় জেলগেট জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বৃষ্টি ও বৈরী আবহাওয়ার কথা মাথায় রেখে নগরীর বান্দরোডে কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে এরইমধ্যে ঈদের জামাতের সব প্রস্তুতি সম্পন্ন করেছে বলে নিউজ বরিশালকে জানিয়েছেন বরিশাল সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা বেলায়েত বাবলু।

এখানে প্রতিবছরের মতো বরিশালের বিভিন্ন আসনের বর্তমান ও সাবেক সংসদ সদস্য, বরিশাল সিটি করপোরেশনের মেয়র, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক সহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও সুশীল সমাজের নেতারা উপস্থিত থাকবেন।

এদিকে জাতীয় ইমাম সমিতি বরিশাল মহানগর শাখা সূত্রে জানা গেছে, নগরীর বেশ কয়েকটি মসজিদে দু’টি করে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। যার মধ্যে কেন্দ্রীয় জামে কসাই মসজিদে প্রথম ঈদের জামাত সকাল ৮টায় ও দ্বিতীয় জামাত সকাল সাড়ে ৯টায়, জামে এবাদুল্লাহ মসজিদে প্রথম ঈদের জামাত সকাল ৮টায় ও দ্বিতীয় জামাত সকাল সাড়ে ৯টায়, জামে বায়তুল মোকাররম মসজিদে প্রথম ঈদের প্রধান জামাত সকাল ৮টা ও দ্বিতীয় জামাত সকাল ৯টায় অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

অপরদিকে নূরিয়া স্কুল ঈদগাহ ময়দান, কালিজিরা কেন্দ্রীয় জামে মসজিদ, ওয়াপদ জামে মসজিদ, আঞ্জুমান হেমায়তে ইসলাম গোরস্তান ঈদগাহ ময়দান, ল-কলেজ জামে মসজিদ, ব্রাউন কম্পাউন্ড জামে মসজিদ, পাওয়ার হাউস জামে মসজিদ এবং মেডিকেল কলেজ জামে মসজিদে সকাল ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

পোর্ট রোড জামে মসজিদ ও ফকির বাড়ি জামে মসজিদে ঈদের জামাত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে। এছাড়া পুলিশ লাইন জামে মসজিদে সকাল পৌনে ১০টায় নগরের সবশেষ জামাত অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

জাতীয় ইমাম সমিতি বরিশাল মহানগর শাখার সভাপতি মাওলানা কাজী আব্দুল মান্নান জানান, এর বাইরে বরিশাল মহনগরে সাড়ে ৪শ’মসজিদ রয়েছে। যার মধ্যে ৩ শতাধিক মসজিদে ঈদের জামাত সকাল ৮টা থেকে ৯টার মধ্যে অনুষ্ঠিত হবে।

এছাড়া বরিশাল সদর উপজলোর চরমোনাই দরবার শরিফে সকাল ৯টায়, গুঠিয়া জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় এবং ঝালকাঠির কায়েদ ছাহেব হুজুরের দরবার শরিফ ও পটুয়াখালীর মির্জাগঞ্জের ইয়ার উদ্দিন খলিফা ছাহেব (র.) দরবার শরিফে সকাল সাড়ে ৮টা থেকে ৯টার মধ্যে ঈদের বৃহত্তম জামাত অনুষ্ঠিত হবে।

ঈদের জামাত ও পশু কোরবানিকে ঘিরে স্থানীয় প্রশাসন নিজস্ব কৌশলে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।