বরিশালে ইভটিজারদের হাতে প্রাণ গেলো মেধাবী ছাত্রী মিলির

লেখক:
প্রকাশ: ৬ years ago

বরিশালের আগৈলঝাড়ায় ইভটিজারদের বেপরোয়া গতির মোটরসাইকেল চাপায় পিতার সামনে অকালে ঝড়ে গেলে এক মেধাবী ছাত্রীর প্রাণ। উপজেলার পূর্ব পয়সা গ্রামের টিএম নজরুল ইসলামের মেয়ে ও গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের ১০ম শ্রেণির মেধাবী ছাত্রী মেনহাজ হাসান মিলি। আইসিইউ’তে নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসাধীন অবস্থায় ৬০ ঘন্টা মৃত্যুর সাথে পাঞ্জালরে গতকাল শুক্রবার সকালে মারা গেছে। এঘটনায় মিলির স্কুলের শিক্ষক, সহপাঠিসহ এলাকা জুড়ে শোকের ছায়া নেমে এসেছে।ৎ

নিহত মিলির বাবা টিএম নজরুল ইসলাম জানান, গত মঙ্গলবার বিকেলে তিনি উপজেলা সদর থেকে তার মেয়ে মিলিকে ডাক্তার দেখিয়ে মাহেন্দ্র যোগে সন্ধ্যার সময় নিজের বাড়ি সামনে নেমে রাস্তার উত্তরপাড়ে বসে ভাড়া পরিশোধ করছিলেন। মিলি রাস্তা পার হয়ে দক্ষিণপাড়ে দাড়িয়েছিল। এসময় পশ্চিম দিক থেকে পাঁচটি মোটরসাইকেল নিয়ে বেপারোয়া গতিতে যাবার সময় মোটরসাইকেলে থাকা তার মেয়ে মিলিকে কুরুচিপূর্ণ বাক্যছুড়ে ধাক্কা দিয়ে রোডের উপরে ফেলে দিয়ে ইভটিজারা ছাত্রীর গায়ের উপরদিয়ে মোটরসাইকেল চালিয়ে যায়। মুহুর্তের মধ্যে মিলির নাক-কান দিয়ে রক্ত বেরিয়ে আসে রাস্তার উপরে ছটফঁট করতে থাকে।

এসময় স্থানীয়রা মিলিকে গুরুতক রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিলে চিকিৎসকেরা মিলিকে দ্রুত উপজেলা হাসপাতালে নেয়ার পরামর্শ দেয়। মিলিকে আগৈলঝাড়া উপজেলা হাসপাতালে নিলে উন্নত চিকিৎসার জন্য ডাক্তার তাকে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। মঙ্গলবার রাতেই স্থানীয় এমপি আবুল হাসানাত আবদুল্লাহ’র উদ্যোগে মিলিকে বরিশাল সেবাচিম হাসাপাতালের আইসিইউ’তে ভর্তি করা হয়। আইসিইউ’তে চিকিৎসকদের নিবির পর্যবেক্ষণে চিকিৎসাধীন অবস্থায় গতকাল শুক্রবার দশটার দিকে মিলি মারা যায়।

মিলি পয়সা মাধ্যমিক বিদ্যালয় থেকে জেএসসি’তে গোল্ডেন জিপিএ ৫ পেয়েছিল। পয়সা মাধ্যমিক বিদ্যালয়ে বিজ্ঞানের শিক্ষক না থাকায় গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি করা হয়। মিলি পড়ালেখা করে কম্পিউার ইঞ্জিনিয়ার হতে চেয়েছিল। নিহত মিলির চাচা জব্বার তালুকদার জানান, ইভটিজারদের ফেলে যাওয়া বরিশালে রেজিষ্ট্রেশন করতে দেয়া মোটরসাইকেলের কাগজ অনুযায়ি মালিকের নাম রিফাত আকন, পিতা আতাহার আকন। তার বাড়ি মুলাদি উপজেলার বাটামারা ইউনিয়নের টুমচর গ্রামে। দুর্ঘটনার সময় রিফাত নিজে গাড়ি চালাচ্ছিল। রিফাত প্যাচিফিক ফার্মাসিউটিক্যাল লিঃ নামে ঔষধ কোম্পানীতে উজিরপুর উপজেলায় কর্মরত রয়েছে।

এব্যাপারে আগৈলঝাড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুর রাজ্জাক মোল্লা জানান, তিনি খবর পেয়ে এসআই জাহিদুর রহমানকে ঘটনা স্থলে পাঠিয়েছি। এঘটনায় মামলা দায়ের প্রস্তুতি চলছে। ঘটনার সাথে জরিতদেরকে গ্রেফতার করা হবে। কাউকে ছাড় দেওয়া হবে না।