বরিশালে ইউপি সদস্যের বিরুদ্ধে মামলা করায় বাদীকে পিটিয়ে জখম

লেখক:
প্রকাশ: ২ years ago

শামীম আহমেদ. ॥ বরিশালের মুলাদীতে ইউপি সদস্যের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আদালতে মামলা করায় এক গৃহবধুকে পিটিয়ে জখম করা হয়েছে। মামলার বাদী অভিযোগ করেন ইউপি মেম্বর সরোয়ারের নেতৃত্বে ওই নারীকে পিটিয়ে জখম করেন।

 

এরপরেও জীবনের চরম নিরাপত্তাহীনতায় বসবাস করে আসছে ওই মহিলা ও তার পরিবার। হামলার সময় ইউপি সদস্য মহিলাকে হুমকি দিয়ে বলেন, তোর কপালে অনেক ভোগ আছে এবং তোর মেয়েকে দেখিয়ে দিব। আমার বিরুদ্ধে মামলা করিস কত বড় সাহস, তোদের দেখিয়ে দিব।

 

আদালতে দায়ের করা যার এমপি মামলা নং ৭১/২০২২। এদিকে, গত ২৮ মার্চ বাদীকে পিটিয়ে জখম করেছে ইউপি মেম্বর সরোয়ার বেপারী। একইসঙ্গে বাদীকে এই বলে হুমকি দিয়ে যায়-তুই বেশি বাড়াবাড়ি করছিস, তোকে জানে খতম করে দিব, আর তোর মেয়ের পরিণতি হবে ভয়াবহ। মামলার বাদী সাথী আক্তার বলেন, গত ২৮ মার্চ আদালতে স্বাক্ষী দিয়ে যাওয়ার পথে সন্ধ্যারাতে মুলাদীতে পূর্ব থেকে ওৎপেতে থাকা সরোয়ার আমার ওপর হঠাৎ চড়াও হয়।

 

এরপর এলোপাথারী মারধর করে। গলায় রশি দিয়ে হত্যার চেষ্টা চালায়। এখনও গলায় রশি পেচিয়ে হত্যা চেষ্টার দাগ রয়েছে। সাথী আক্তার আরো বলেন, আমি ও আমার পুরো পরিবার সরোয়ার বাহিনীর হুমকিরমুখে রয়েছে। আমরা গরীব মানুষ। সচেতন মহল যেন আমাদের পাশে দাড়ায়। এবং এ বিষয়ে আইন শৃঙ্খলা বাহিনীর শীর্ষ পর্যায়ের আশু দৃষ্টি কামনা করেছেন গৃহবধু সাথি আক্তার। জানা যায়, মুলাদীতে ইউপি সদস্যর বিরুদ্ধে মামলা করে বিপাকে পড়েছেন এক গৃহবধূ।

 

উপজেলার চরকালেখান ইউনিয়নের জালালাবাদ লক্ষ্মীপুর গ্রামের হুমায়ুন হাওলাদারের স্ত্রী সাথী আক্তার পরিবার নিয়ে হুমকির মুখে পড়েছেন। তিনি চরকালেখান ইউনিয়ন পরিষদের সদস্য সরোয়ার বেপারীর বিরুদ্ধে বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন আদালতে মামলা করে বিপাকে পড়েন।

 

মামলা তুলে নিতে আসামি ও তার লোকজন তাকে হুমকি দেওয়ায় পরিবারের সদস্যদের নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছেন ওই গৃহবধূ। জানা গেছে, বিগত ইউপি নির্বাচনের সময় সরোয়ার বেপারীকে ২০ হাজার টাকা ধার দেন ভ্যানচালক হুমায়ুন হাওলাদার। নির্বাচনে বিজয়ের পর সরোয়ার বেপারী টাকা পরিশোধে সময় ক্ষেপণ করতে থাকেন।

 

১১ ফেব্রয়ারি হুমায়ুনের স্ত্রী সাথী আক্তার টাকা চাইতে যান। ওই সময় ইউপি সদস্য সরোয়ার বেপারীর স্ত্রী ঘরে না থাকায় টাকা দেওয়ার নাম করে সাথী আক্তারকে ঘরে ডেকে নিয়ে শ্লীলতাহানি ঘটায়। এতে বাধা দিলে সরোয়ার বেপারী তাকে বেদম মারধর করেন। সাথী আক্তারের চিৎকারে পার্শ্ববর্তী লোকজন এসে উদ্ধার করেন।

 

এ ব্যাপারে ইউপি সদস্য সরোয়ার বেপারী ওই গৃহবধূকে শ্লীলতাহানি ও মারধরের কথা অস্বীকার করে জানান, ইউপি নির্বাচনে পরাজিত লোকজন নতুন করে ষড়যন্ত্র করছে এবং ওই নারীকে দিয়ে আদালতে মামলা করিয়েছেন। মামলার আসামী ইউপি মেম্বর সরোয়ার বলেন, আমার বিরুদ্ধে প্রতিপক্ষরা নানা কায়দায় ফাঁসিয়ে দিতে ষড়যন্ত্র করে আসছে। এরইধারবাহিকতায় ওই মহিলাকে ব্যবহার করে আমার বিরুদ্ধে একটির পর একটি মামলা দিয়ে আসছে।

 

এদিকে এমপি মামলা নং ৭১/২০২২। এই মামলার বিষয়ে তদন্তকারী কর্মকর্তা আদালতে অনুসন্ধান প্রতিবেদন দাখিল করেছেন। তদন্তকারী কর্মকর্তা এতে উল্লেখ করেছেন,
তদন্তেপ্রাপ্ত স্বাক্ষ্য প্রমান, জখমীর এমসি পর্যালোচনা এবং ঘটনার পারিপার্শ্বিকতায় মামলার আসামী সরোয়ার বেপারী এর বিরুদ্ধে বাদীর আনিত অভিযোগ পেনাল কোড
৩২৩/৩৫৪/৫০৬ ধারার অপরাধ প্রাথমিকভাবে সত্য বলে প্রমাণিত হয়েছে।