বরিশালে আগুনে পুড়ে ১৬ বসতঘর ছাই

:
: ৪ years ago

বরিশাল নগরীতে ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় ১৬টি বসতঘর পুড়ে গেছে। এতে করে ওই পরিবারগুলোর ৩০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে।

সোমবার (০২ মার্চ) দুপুর ২টার দিকে নগরীর বটতলায় আলেকান্দা পুলিশ ফাঁড়ি এবং নব আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন শরীফ বাড়িতে এ ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

এসময় অনিক নামের এক এসএসসি পরীক্ষার্থীর প্রবেশপত্র এবং রেজিস্ট্রেশন কার্ডও পুড়ে গেছে। সে স্থানীয় এসসিজিএম মাধ্যমিক বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে।

প্রত্যক্ষদর্শী স্থানীয় বাসিন্দা জুয়েল জানান, ‘শরীফ বাড়ির মধ্যে অনেকগুলো ছোট ছোট বসতবাড়ি রয়েছে। দুপুর ২টার দিকে হঠাৎ করেই আগুন লেগে পুরো শরীফ বাড়ির প্রায় ১৬টি বসতঘর পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

এদিকে বরিশাল সদর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর সিনিয়র স্টেশন অফিসার মো. সাইফুজ্জামান বলেন, ‘খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিটের দীর্ঘ দুই ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে।

তিনি বলেন, ‘স্থানীয় এবং প্রত্যক্ষদর্শীদের ভাস্যমতে শরীফ বাড়ির বাসিন্দা নূপুরের বসতঘরের রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত ঘটেছে। রান্না ঘরে চুলা থেকে লাগা আগুন পার্শ্ববর্তী ঘরগুলোতে ছড়িয়ে পড়লে আগুনের তীব্রতা বেড়ে গিয়ে ক্ষয়ক্ষতি হয়েছে।

অপরদিকে পুলিশ কোতয়ালী মডেল থানা পুলিশ জানিয়েছে, ‘আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারের ঘর থেকে তেমন কিছু রক্ষা করা সম্ভব হয়নি। তবে কিছু মোবাইল সেট এবং শাওন নামের এক ব্যক্তির ঘর থেকে পুড়ে যাওয়া নগদ এক লাখ টাকা উদ্ধার করা হয়েছে। যা আলেকান্দা পুলিশ ফাঁড়ির ইনচার্জের নিকট দেয়া হয়েছে।

ঘটনাস্থলে থাকা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর উপ-সহকারী পরিচালক ফারুক হোসেন শিকদার বলেন, ‘আগুনে ক্ষয়ক্ষতির পরিমান নিরূপন করা সম্ভব হয়নি। তদন্ত করে ক্ষয়ক্ষতির পরিমান এবং আগুনের সূত্রপাত সম্পর্কে বলা যাবে।