বরিশালে আইনি লড়াইয়ে মনোনয়নের বৈধতা পেলেন জাপা প্রার্থী

:
: ৬ years ago

শামীম আহমেদ॥ চতুর্থ পরিষদের সিটি কর্পোরেশন নির্বাচনে জাতীয় পার্টি (এরশাদ) মনোনীত প্রার্থী ইকবাল হোসেন তাপস বরিশাল বিভাগীয় কমিশনারের আদালতে আইনি লড়াইয়ের মাধ্যমে রিটানিং অফিসার কর্তৃক বাতিল হওয়া মনোনয়নপত্রের বৈধতা পেয়েছেন।

বৃহস্পতিবার বেলা সাড়ে বারোটায় বিভাগীয় কমিশনারের নির্বাচনী আদালতে বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মোঃ শহিদুজ্জামান প্রার্থী ও দলীয় নেতাকর্মীসহ আইনজীবীদের উপস্থিতিতে বাতিল হওয়া মনোনয়নপত্র বৈধতা ঘোষনা করেন।


এসময় নির্বাচন কমিশনার কার্যালয়ে উপস্থিত ছিলেন জেলা জাতীয় পার্টির আহবায়ক ও কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অধ্যাপক মহসিন-উল ইসলাম হাবুল, জেলা যুগ্ম আহবায়ক রুস্তুম আলী খান, মহানগর যুগ্ম আহবায়ক আখতার হোসেন, কেন্দ্রীয় সদস্য নজরুল ইসলাম, মোর্শেদ আলম তালুকদার, জাহাঙ্গীর ফকির প্রমুখ।


লাঙ্গল মার্কার প্রার্থী ইকবাল হোসেন তাপস সাংবাদিকদের বলেন, ঋণ খেলাপী নয় বাংলাদেশ ব্যাংক থেকে দেয়া হিসাব ও তথ্যগত ভুল থাকার কারণে বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার গত ১ জুলাই মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে নির্ধারিত সময়ে ঋণ পরিশোধ না করার অভিযোগে তার মনোনয়নপত্র বাতিল করেছিলেন। এব্যাপারে তিনি চ্যালেঞ্জ করে বিভাগীয় কমিশনারের আদালতে মামলা দায়ের করেন। ৪ জুলাই বিভাগীয় কমিশনারের আদালতে সোনালী ব্যাংক কর্মকর্তার বক্তব্যসহ বিভিন্ন কাগজপত্র বিশ্লেষন করে বৃহস্পতিবার তার (তাপস) দাখিল করা মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে।

জাতীয় পার্টির দলীয় মনোনীত প্রার্থী ইকবাল হোসেন তাপসের পক্ষে আইনি লড়াইয়ে মামলা পরিচালনা করেন এ্যাডভোকেট আজিজুর রহমান ও এ্যাডভোকেট এসএম জলিল। অপরদিকে জাতীয় পার্টির বিদ্রোহী মেয়র প্রার্থী (স্বতন্ত্র) বশিরুল হক ঝুনুর সমর্থনকারীর স্বাক্ষর জাল থাকার অভিযোগ এনে রিটানির্ং অফিসার তার মনোনয়নপত্রও বাতিল ঘোষনা করে। এ ব্যাপারে ঝুনু আপিল করলে বিভাগীয় কমিশনার মামলার শুনানী করেন। তবে এ ব্যাপারে পরবর্তীতে আদেশ দেয়া হবে বলে নিশ্চিত করেছেন সহকারী রিটার্নিং অফিসার মোঃ হেলাল উদ্দিন খান।