বরিশালে অসচ্ছল সংস্কৃতিসেবী কর্মহীন শিল্পী এবং প্রতিষ্ঠানের মাঝে প্রণোদনা প্রদান

:
: ৪ years ago

মোঃ শাহাজাদা হিরা:: আজ ৩০ জুন মঙ্গলবার দুপুর ১২ টার দিকে বরিশাল জেলা প্রশাসন ও শিল্পকলা একাডেমি বরিশাল এর আয়োজনে, জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ২০১৯-২০ অর্থবছরে বরিশাল জেলার অসচ্ছল সংস্কৃতিসেবীদের মাসিক কল্যাণ ভাতা ও সংস্কৃতিক প্রতিষ্ঠানসমূহের অনুকূলে এবং করোনা ভাইরাস (কোভিট-১৯) এর প্রাদুর্ভাবে বরিশাল জেলার কর্মহীন শিল্পীদের মাঝে অার্থিক প্রণোদনা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। চেক বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক বরিশাল, এস, এম, অজিয়র রহমান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বরিশাল প্রশান্ত কুমার দাস। এসময় আরো উপস্থিত ছিলেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসকের কার্যালয় মোঃ নাজমুল হুদা, জেলা কালচারাল অফিসার হাসান রশিদ মাকসুদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব এসএম ইকবাল, সংস্কৃতিজন সৈয়দ দুলাল, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি কাজল ঘোষসহ চেক গ্রহণকারী সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় কতৃক বরিশালে কোভিট ১৯ ভাইরাস সংক্রমণ জনিত সমস্যার কারণে অসচ্ছল ৫০ জন সংস্কৃতিসেবীদের মাঝে এককালীন ২ লক্ষ ৫০ হাজার টাকার অর্থিক সহায়তা প্রদান করা হয়। সংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয় কতৃক বরিশাল জেলার ২৩ টি সংস্কৃতিক প্রতিষ্ঠানের মাঝে ৭ লক্ষ টাকা অনুদান বিতরণ করা হয়। পাশাপাশি বরিশালে ১২১ জন অসচ্ছল সংস্কৃতি সেবীদের মাঝে মাসিক কল্যাণ ভাতার ১৮ লক্ষ ৯৯ হাজার ৬০০ টাকাসহ মোট ১৯৪ টি ব্যক্তি এবং প্রতিষ্ঠানের মাঝে ২৮ লক্ষ ৪৯ হাজার ৬০০ টাকা বিতরণ করেন জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান। এসকল সংস্কৃতিক ব্যক্তি এবং প্রতিষ্ঠানে অনলাইনের মাধ্যমে তাদের ব্যাংক একাউন্টে পৌঁছে যাবে।