বরিশালে অভিযানে সচেতনতা সৃষ্টির পাশাপাশি মাস্ক না পড়া এবং মিথ্যা তথ্য দেয়ার অপরাধে ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১১ হাজার ৮০০ টাকা জরিমানা

:
: ৪ years ago

জেলা প্রশাসন বরিশালের নিয়মিত মোবাইল কোর্ট অভিযানের অংশ হিসেবে আজ ১৯ আগস্ট বুধবার সকালে বরিশাল মহানগরীর সাগরদী, বাংলাবাজার ও সদর রোড এলাকায় মহামারী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে মাস্ক পড়া উদ্বুদ্ধকরণে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। বরিশালের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এস, এম, অজিয়র রহমান এর নির্দেশনায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউর রহমান এ অভিযান পরিচালনা করেন।

অভিযানকালে নগরীর বিভিন্ন পয়েন্টে করোনা ভাইরাস প্রাদুর্ভাব প্রতিরোধে জনসাধারণকে নিয়মিত মাস্ক পড়তে ও মাস্ক পড়াকে অভ্যাসে পরিণত করতে সচেতনা মূলক কার্যক্রম পরিচালনা করেন সিকিউরিটি ম্যাজিস্ট্রেট। এসময় বেশ কয়েকজন পথচারীকে জেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়। মাস্ক না পড়ে অবহেলাজনিত কার্যক্রমের দ্বারা করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি বৃদ্ধি করার জন্য সাগরদী, বাংলাবাজার ও সদররোড এলাকার ৯ জন পথচারীকে দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারা মোতাবেক ২০০ টাকা করে মোট ১ হাজার ৮০০ টাকা অর্থদণ্ড দেওয়া হয়। অপর একটি অভিযানে সাগরদী এলাকার কুদ্দুছ বেকারি লাইসেন্স বিষয়ে মিথ্যা তথ্য প্রদর্শন করার অপরাধে বিএসটিআই আইন ২০১৮ এর ৩০ ধারায় খাদ্যমান ও লাইসেন্স বিষয়ে মিথ্যা তথ্য প্রদর্শন করার অপরাধে ১০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। অভিযানকালে আইন-শৃঙ্খলা রক্ষায় সহায়তা করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি টিম। অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।