বরিশালে অবৈধভাবে বালু উত্তোলন করার অপরাধে ০৩জনকে কারাদণ্ড ও ০১জনকে জরিমানা

:
: ৫ years ago

অনলাইন ডেস্ক :: বরিশালের কীর্তনখোলা নদীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অবৈধভাবে বালু উত্তোলন ও পরিবহন করার অপরাধে তিনজনকে এক বছরের কারাদণ্ড ও একজনকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৫ মার্চ) দিনগত রাতে নৌ-পুলিশের সহযোগিতায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী কমিশনারের (ভূমি) নেতৃত্বে পৃথক দু’টি অভিযান পরিচালনা করা হয়।

এ বিষয়ে ইউএনও হুমায়ুন কবির জানান, রাতে তার নেতৃত্বে সদর উপজেলার চরকাউয়া ইউনিয়ন এলাকার কীর্তনখোলা নদীতে অভিযান চালানো হয়। এসময় অবৈধভাবে বালু উত্তোলন ও পরিবহনের অপরাধে রবিউল (১৮), শামিন (১৯), শামীম (১৮)কে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

অপরদিকে সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আমীনুল ইসলাম জানান, তার নেতৃত্বে চরবাড়ীয়া ইউনিয়নের তালতলী ব্রিজ সংলগ্ন এলাকায় অভিযান চালানো হয়। এসময় অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে বাচ্চু (৩৫)কে ড্রেজার মেশিনসহ আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়। জব্দকৃত ড্রেজার মেশিন চরবাড়ীয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহাতাব হোসেন সুরুজের জিম্মায় রাখা হয়েছে বলেও জানান আমীনুল ইসলাম।