বরিশালে অবৈধভাবে জমি হজম করতে মাহমুদিয়া মাদ্রাসার নামে মামলা

লেখক:
প্রকাশ: ৬ years ago

নগরীর বেলতলায় অবস্থিত জামি’আ ইসলামিয়া মাহমুদিয়া মাদরাসার নিজস্ব জমি অবৈধ ভাবে দখল করে তা হজম করতে মাদরাসার কর্তৃপক্ষের বিরূদ্ধে একাধিক মামলা দেওয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। নগরীর খাদেম হোসেন সড়কের বাসিন্দা আলী আহমদ সরদার ও তার পুত্ররা এসব অপকর্ম চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেন মাদরাসা কর্তৃপক্ষ। মামলার পাশাপশি হুমকি ধামকি দিয়ে যাচ্ছে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

ভূমিদস্যুর হাত হতে মাহমূদিয়া মাদ্রাসার জমি রাক্ষার্থে এই সংবাদ সম্মেলন করে মাদ্রাসা কর্তৃপক্ষ। সোমবার দূপুর ২টায় নগরীর বেলতলায় অবস্থিত মাদ্রাসার সভাকক্ষে ওবাইদুর রহমান মাহবুব এর আয়োজনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, বিসিসি ৪নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ ইউনুস মিয়া, জামে ইবায়েদুল্লাহ মসজিদের খতিব আলহাজ্ব নুরুর রহমান বেগ, দৈনিক আজকের বরিশাল পত্রিকার প্রকাশক ও সম্পাদক মোঃ খলিলুর রহমান সহ গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে মাদ্রাসার প্রিন্সিপাল ও সেক্রেটারি ওবাইদুর রহমান মাহবুব বলেন নগরীর বগুড়া আলেকান্দা মৌজার এস এ খতিয়ান ৪৩০০ দাগ নং ৫৬৮৬ এর ৩৪ শতাংশ ভূমি দান পত্র দলিল মূলে জামি’আ ইসলামিয়া মাহমূদিয়া মাদ্রাসা মালিক। উক্ত জমির অবস্থান দক্ষিণ আলেকান্দার ডাঃ খাদেম হোসেন সড়কে। ঐএলাকার মোঃ আলি আহম্মদ সরদার তার পূত্র মোঃ জাহিদ হোসেন ও জাকির হোসেন কে নিয়ে অবৈধ ভাবে দখল করে ভোগ দখল করার পায়তারা চালাচ্ছে। উক্ত জমিতে মাদ্রাসার নামে লটকানো সাইনবোর্ড জাহিদ ও জাকির হোসেন ভেঙ্গে ফেলেছে। বিএস রেকর্ডে উক্ত জমি মাদ্রাসার নামে রেকর্ড ভুক্ত হয়েছে।

অপর দিকে মাদ্রাসার জমি আত্মসাতের উদ্দেশ্যে আলি আহম্মদ সরদার ডাঃ আবদুল মোনয়েম এর নিকট কিছু জমি বিক্রি করলে সে বিসিসি’র অনুমোদন ছাড়া স্থাপনা নির্মানের কাজ শুরু করলে মাদ্রাসার কতৃপক্ষ অভিযোগ করলে বিসিসি কতৃপক্ষ নির্মান কাজ বন্ধ করে দেয়। যেহেতু জমির মালিক মাদ্রাসা সেহেতু উক্তজমি অন্যকেউ ক্রয় বিক্রয়ের ক্ষমতা রাখেনা। মাদ্রাসার জমি ভূমি খেকোর হাত হতে রক্ষার্থে সরকার, প্রশাসন, মিডিয়া কর্মি, মানবধিকার সংগঠন সহ সকলের সহযোগিতা কামনা করছে মাদ্রাসার কর্তৃপক্ষ।