বরিশালে অতিরিক্ত দামে নিত্য প্রয়োজনীয় পণ্য ও মাস্ক বিক্রি করার অপরাধে ১৭ হাজার টাকা জরিমানা

লেখক:
প্রকাশ: ৪ years ago

আজ ২৪ মার্চ মঙ্গলবার সকাল থেকে বরিশাল নগরীতে মোবাইল কোর্ট অভিযান চালিয়ে নগরীর সাগরদী বাজার ও রুপাতলী বাজার এলাকায় ৪ টি দোকানে ১৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। সাগরদী বাজারে অভিযান চালিয়ে অতিরিক্ত মূল্যে পেঁয়াজসহ অন্যান্য পণ্য বিক্রয় করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারা মোতাবেক সেলিম স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয় পাশাপাশি একই বাজারে অভিযান চালিয়ে মেডিসিনের দোকানে অধিক মূল্যে মাস্ক এবং হ্যান্ড গ্লোবস বিক্রয় করার অপরাধে সেবা মেডিকেল কে ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

কেল কে ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এদিকে রুপাতলী বাসস্ট্যান্ড সংলগ্ন রুপাতলী বাজারে অভিযান চালিয়ে অতিরিক্ত মূল্যে রসুনসহ অন্যান্য পণ্য বিক্রয় করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারা মোতাবেক গাজী স্টোর কে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয় পাশাপাশি একই বাজারে অভিযান চালিয়ে একটি মেডিসিনের দোকানে অধিক মূল্যে মাস্ক এবং হ্যান্ড গ্লোবস বিক্রয় করার অপরাধে শরিফ ড্রাগ হাউজ কে ৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমান আদালত জরিমানা করার পাশাপাশি তাদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এহেনু অপরাধ পরিহার করার জন্য পরামর্শ দেয়ার পাশাপাশি জেলা প্রশাসনের পক্ষ থেকে করোনা ভাইরাস সংক্রান্ত গণসচেতনতা মূলক লিফলেট বিতরণ করা হয়। মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসকের কার্যালয় বরিশাল মোঃ নাজমুল হুদা। এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর মোঃ জাকির হোসেন। আইনশৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন কোতোয়ালি মডেল থানা পুলিশের একটি টিম। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জানান জনস্বার্থে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট অভিযান অব্যহত থাকবে।