বরিশালে অটোরিক্সার অবৈধ গ্যারেজে অভিযান, ৬১ ব্যাটারি চার্জার জব্দ

লেখক:
প্রকাশ: ৭ years ago
বরিশাল

বরিশাল নগরীর রূপাতলী উকিলবাড়ি সড়কে অবৈধভাবে অর্ধশতাধিক অটোরিক্সার ব্যাটারিতে চার্জ দেয়ায় একটি গ্যারেজে অভিযান চালিয়েছে বিদ্যুৎ বিভাগ। বৃহস্পতিবার পুলিশের সহযোগিতায় ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ওজোপাডিকো-১) কর্মকর্তারা উকিলবাড়ি সড়কের ওই গ্যারেজে অভিযান চালিয়ে বিদ্যুতের বিপুল পরিমান ক্যাবলসহ ৬১টি ব্যাটারি চার্জার জব্দ করেছে।

ওজোপাডিকো বিক্রয় ও বিতরন বিভাগ-১ এর সহকারী প্রকৌশলী শোয়াইব হোসেন জানান, উকিলবাড়ি সড়কের বাসিন্দা মৃত করিম আলী মাঝির ছেলে ইলিয়াস হোসেনের নামে একটি বৈদ্যুতিক মিটারের সংযোগ রয়েছে। ওই সংযোগের আড়ালে এলাকায় মিটার ছাড়া সরাসরি লাইন দিয়ে বিদ্যুৎ ব্যবহার ও সার্ভিস তার ট্যাপ করে ৪ জায়গা থেকে বিদ্যুৎ চুরি করে আসছিলো ইলিয়াসের ছেলে নিজাম।

অভিযানের সময় মিটার বিহীন অবৈধ সংযোগ থেকে ১৫টি অটোরিক্সা একত্রে চার্জ দেওয়া অবস্থায় পাওয়া যায়। পরে সেখান থেকে ৬১টি ব্যাটারি চালিত অটোরিক্সার চার্জারসহ বিদ্যুতের ক্যাবল জব্দ করা হয়। তবে অভিযানের টের পেয়ে সবাই আগেভাগে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। এ ঘটনায় বিদ্যুৎ আইনে নিয়মিত মামলার পাশাপাশি চুরি হওয়া বিদ্যুতের মূল্যের রিকোভারি হিসেবে জরিমানা করা হবে বলে তিনি জানান।