বরিশালের ১৬টি কেন্দ্রের ভোট স্থগিত

লেখক:
প্রকাশ: ৬ years ago

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে নানা অনিয়মের অভিযোগে ১৬টি কেন্দ্রের ভোট স্থগিত করেছে নির্বাচন কমিশন। সোমবার রাত ৮টার দিকে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মুজিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের বিভিন্ন পর্যবেক্ষক দল ১৬ কেন্দ্রের ব্যাপারে নির্বাচন কমিশনে অভিযোগ দিয়েছে। তাদের অভিযোগের ভিত্তিতে ১৬ কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে।

এদিকে দুপুরেই বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে নানা অনিয়মের অভিযোগ এনে ছয় মেয়রপ্রার্থীর মধ্যে নির্বাচন থেকে সরে দাঁড়ান বিএনপিসহ চারটি দলের মেয়র প্রার্থী। তারা হলেন- বিএনপির মজিবর রহমান সরওয়ার, ইসলামী আন্দোলনের ওবাইদুর রহমান, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) মনীষা চক্রবর্তী ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির আবুল কালাম আজাদ। সোমবার দুপুর ১২টা থেকে আড়াইটার মধ্যে পৃথকভাবে এ নির্বাচন বর্জনের ঘোষণা দেন তারা। এর পর বিকেল সাড়ে ৩টার দিকে বরিশাল নগরীর অক্সফোর্ড মিশন রোডে নিজ বাস ভবনে সংবাদ সম্মেলন করে নির্বাচন প্রত্যাখ্যান করেন জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস। তিনি নতুন তফসিল দিয়ে পুনরায় নির্বাচনের দাবি জানান।