বরিশালের সব কোচিং সেন্টার শুক্র ও শনিবার বন্ধ থাকবে

লেখক:
প্রকাশ: ৬ years ago

শিক্ষার গুণগতমান বৃদ্ধি করতে বরিশালের সকল কোচিং সেন্টার শুক্র ও শনিবার দুই দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রোববার দুপুরে বরিশালের জেলা প্রশাসনের কার্যালয়ের সভাকক্ষে এক আলোচনা সভার মধ্য দিয়ে এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় শিক্ষক সমিতির নেতা, শিক্ষক, শিক্ষা অফিসার, প্রাথমিক শিক্ষা অফিসার, সাংস্কৃতিক অঙ্গন ও সুশীল সমাজের ব্যক্তিরা উপস্থিত ছিলেন ।

বরিশালের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকে আমরা সংশ্লিষ্ট সবাইকে নিয়ে বসেছিলাম। আলোচনায় যে বিষয়টি আসে তা হলো- শিক্ষার গুণগতমান বৃদ্ধি করতে নিয়ন্ত্রণের কোনো বিকল্প নেই। এসময় সকলের সিদ্ধান্তে সপ্তাহে অন্তত দুই দিন কোচিং সেন্টার বন্ধ রাখার বিষয়টি প্রাধান্য পায়। এতে করে সপ্তাহে দুই দিন শুক্র ও শনিবার শিশুরা বেড়ানো, খোলা মাঠে খেলাধুলা ও সংস্কৃতির চর্চা করতে সুযোগ পাবে। এর ফলে তাদের শরীর ও মন ভাল থাকবে । বাকি ৫ দিন তারা পড়ালোখা করবে।

জেলা প্রশাসক আরো বলেন, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে যাতে ঠিকমতো ক্লাস হয় এবং শিক্ষকরা যেন ক্লাশ বাদ দিয়ে কোচিংয়ের দিকে ধাবিত হতে না পারেন, তার জন্য তদারকি করা হবে। এজন্য বিভাগীয় পর্যায়ে অতিরিক্ত বিভাগীয় কমিশনার এবং জেলা পর্যায়ে জেলা প্রশাসকের নেতৃত্বে পৃথক দুটি কমিটি রয়েছে।