বরিশালের মুলাদী উপজেলায় জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমানের দিনভর কর্মসূচি

:
: ৫ years ago

আজ ৩০ ডিসেম্বর সোমবার সকাল ১০ টায়। উপজেলা প্রশাসন মুলাদী এর আয়োজনে, শহীদ আলতাফ মাহমুদ অডিটোরিয়াম মালাদীতে। মুলাদী উপজেলার বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ, এনজিও প্রতিনিধি ও সুশীল সমাজের সাথে মতবিনিময় সভা এবং উপজেলায় বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণারের শুভ উদ্বোধন, উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে নতুন জাতীয় পতাকা বিতরণ, ভিক্ষুক পুনর্বাসনের লক্ষ্যে ভিক্ষুকদের মাঝে নগদ অর্থ বিতরণ, ইউএনও মেধাবৃত্তি পুরস্কার প্রদান, বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে ক্রীড়া সামগ্রী বিতরণ, নদী ভাঙ্গন কবলিতদের মাঝে ঢেউটিন ও চেক বিতরণ, বাল্য বিবাহ রোধকল্পে ছাত্রীদের মাঝে বাল্য বিবাহ বিরোধী স্টিকারযুক্ত বাইসাইকেল বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশালের জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মুলাদী জাকির হোসেন। বিশেষ অতিথি ছিলেন চেয়ারম্যান উপজেলা পরিষদ মুলাদী বরিশাল, মোঃ তারিকুল হাসান খান মিঠু, ভারপ্রাপ্ত কর্মকর্তা মুলাদী থানা, মোঃ ফয়েজ আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মহিলা মুলাদী উপজেলা শামীমা নাছরিন, এনডিসি বরিশাল রবিন শীষ, চেয়ারম্যান কাজিরচর ইউনিয়ন পরিষদ মুলাদী আলহাজ্ব মন্টু বিশ্বাস, চেয়ারম্যান মুলাদী সদর কামরুল আহসান, চেয়ারম্যান চরকালেক্ষা ইউনিয়ন পরিষদ মুলাদী মহসিন উদ্দিন খান, চেয়ারম্যান নাজিরপুর ইউনিয়ন পরিষদ মুলাদী আবুল হাসনাত জাপান, বীর মুক্তিযোদ্ধা সাবেক ডেপুটি কমান্ডার হাবিবুর রহমান হান্নান, জাতিয় পার্টির উপজেলা সাধারণ সম্পাদক আরিফ সরদার, সাবেক সাংগঠনিক সম্পাদক উপজেলা আওয়ামিলীগ আবু সালেহ হাওলাদার, সভাপতি ঐক্য ফোরাম উপজেলা মুলাদী আলিঙ্গর কবিরসহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, মুক্তিযোদ্ধা, সুধীজন, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ, এনজিও প্রতিনিধি, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, স্বেচ্ছাসেবী সংগঠন, ইউনিয়ন পরিষদের মেম্বার, শিক্ষক শিক্ষার্থী অভিভাবক এবং প্রিন্ট, ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দরা উপস্থিত ছিলেন। শুরুতে জেলা প্রশাসক উপজেলা প্রশাসন সংলগ্ন উপজেলায় বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণারের শুভ উদ্বোধন করে মুক্তিযুদ্ধ কর্ণার পরিদর্শন করেন। পরে শহীদ আলতাফ মাহমুদ অডিটোরিয়ামে। মুলাদী উপজেলার বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ, এনজিও প্রতিনিধি ও সুশীল সমাজের সাথে মতবিনিময় সভায় অতিথিরা আলোচনা করেন।
আলোচনা সভা শেষ দুইজন ভিক্ষুক কে পুনর্বাসনের লক্ষ্যে ৫০ হজার টাকা করে নগদ অর্থ বিতরণ করা হয়। ৮৫ জন শিক্ষার্থীদের মাঝে ইউএনও মেধাবৃত্তি পুরস্কার বই, ডিউলেটার, ক্রেস্ট, ২ হাজার করে টাকা এবং সনদ পত্র দেওয়া হয়। ৮টি প্রাথমিক বিদ্যালয়ে বিভিন্ন ধরনের ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়। ৭ জন নদী ভাঙ্গন কবলিতদের মাঝে প্রত্যেককে ২ বান করে ঢেউটিন ও ৬ হাজার টাকার চেক বিতরণ করা হয়। উপজেলার ১৯৬ টি শিক্ষা প্রতিষ্ঠানকে নতুন বছরের শুরুতে ১টি করে নতুন জাতীয় পতাকা বিতরণ করা হয়।
বাল্য বিবাহ রোধকল্পে ২০ জন ছাত্রীদের মাঝে বাল্য বিবাহ বিরোধী স্টিকারযুক্ত ২০ টি বাইসাইকেল বিতরণ করা হয় পরে তারা বাইসাইকেল নিয়ে উপজেলা চত্বরে র‌্যালি করেন এসময় জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা, ওসি এবং উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা উপস্থিত ছিলেন। বিকেলে মুলাদী মাহমুদজান মডেল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীদের সাথে জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক ও ইভটিজিং প্রতিরোধে মতবিনিময় সভা করেন জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান। সভা শেষ স্কুলের বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধা কর্ণারের শুভ উদ্বোধন করেন শেষে স্কুলের ২০১৯ সালের বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।