বরিশালের ভালো-মন্দ ফেসবুক গ্রুপের ২য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

লেখক:
প্রকাশ: ৫ years ago

আজ ২৫শে আগষ্ট রোজ রবিবার নগরীর কাশীপুর হাই স্কুল ও কলেজ প্রাঙ্গনে গাছের চারা রোপন ও ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প এর মধ্য দিয়ে অনারম্বরভাবে “বরিশালের ভালো-মন্দ” ফেসবুক গ্রুপের ২য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হলো।

“ভালোকে ভালো বলি, মন্দকে ভালো করি” – স্লোগানটি বুকে লালন করে নগরীর বেশকিছু স্বেচ্ছাসেবক, স্বপ্নবিলাসী, উদ্দ্যোমী তরুনের হাত ধরে দুই বছর আগে গড়ে উঠে “বরিশালের ভালো-মন্দ ফেসবুক গ্রুপ”।

আজ গ্রুপের ২য় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে অনুষ্ঠানের শুরুতে আগত অতিথিবৃন্দ কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকীর উদ্বোধন করেন। এরপর, নগরীর কাশীপুর হাই স্কুল ও কলেজ প্রাঙ্গনে ২টি কৃষ্ণচূড়া গাছের চাড়া রোপন করা হয় এবং রাহাত আনোয়ার হাসপাতালের সহযোগীতায় একটি ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প এর আয়োজন করা হয়, এতে স্কুল ও কলেজের শতাধিক ছাত্র/ছাত্রী তাদের ব্লাড গ্রুপ সম্পর্কে জানতে পারেন।

উল্লেখ্য যে, “বরিশালের ভালো-মন্দ ফেসবুক গ্রুপ” গত দুই বছরে বিভিন্ন সময়ে গ্রুপের মাধ্যমে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মেধাবী দরিদ্র শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরন বিতরণ, শীতার্তদের মাঝে কম্বল বিতরণ, দরিদ্র পরিবারের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করে থাকে। এছাড়াও বরিশালের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা ফেসবুক গ্রুপের মাধ্যমে জনগনের মাঝে তুলে ধরে। গ্রুপের এডমিন, মডারেটর, সদস্য ও কতিপয় দানশীল ব্যক্তির সহযোগীতায় গ্রুপের এই সকল সমাজ সেবামূলক কার্যক্রম ক্ষুদ্র পরিসরে পরিচালিত হচ্ছে।

গ্রুপের প্রতিষ্ঠাতা এডমিন জনাব নওরোজ কবির বলেন, “গ্রুপের কতক সদস্য, ২/১ জন দানশীল ব্যক্তির সামান্য সহযোগিতা এবং গ্রুপের এডমিন-মডারেটর প্যানেলের সহযোগিতায় কার্যক্রম পরিচালনা করে থাকি। সহযোগিতার পরিসর বৃদ্ধি পেলে আমরা আরও ব্যাপকভাবে কার্যক্রম পরিচালনা করতে পারবো”। তিনি এ বিষয়ে সমাজের বিত্তবান, দানশীল মানুষের সহযোগীতা কামনা করেছেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বরিশাল সিটি কর্পোরেশন এর ২৯ নং ওয়ার্ড কাউন্সিলর জনাব ফরিদ আহমেদ, সভাপতি হিসাবে উপস্থিত ছিলেন কাশীপুর হাই স্কুল ও কলেজ এর অধ্যক্ষ জনাব মামুন-অর-রশিদ। এছাড়াও অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রাহাত আনোয়ার হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, ফেসবুক গ্রুপের এডমিন-মডারেটর প্যানেল এর সদস্যবৃন্দ, স্কুলের শিক্ষকমন্ডলী ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।