বরিশালের বিদেশি পিস্তল ও গুলি রাখায় ১৭ বছর কারাদন্ড

লেখক:
প্রকাশ: ৩ years ago

শামীম আহমেদ ॥ বরিশালে অস্ত্র মামলায় এক ব্যক্তিকে ১৭ বছর কারাদন্ড দিয়েছে আদালত । বরিশালের বিশেষ ট্রাইব্যুনাল-৬ এর বিচারক মো. শিবলী নোমান খান আজ ৩১ মার্চ বৃহস্পতিবার বিকেলে আসামীর অনুপস্থিতিতে এই রায় ঘোষনা করেন।

 

দন্ডপ্রাপ্ত সরোয়ার প্যাদা বরিশাল জেলার গৌরনদী উপজেলার মিয়ারচর এলাকার মৃত আজাহার মৃধার ছেলে। মামলার বিবরন দিয়ে ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী রাসেল হোসেন সিকদার জানান, ২০১৮ সালের ৬ জুলাই র‌্যাবের একটি বিশেষ দল গোপন সংবাদের ভিত্তিতে ওই উপজেলার গ্যারাকূল এলাকায় অভিযান চালিয়ে আমেরিকায় তৈরী একটি পিস্তল, ৩ রাউন্ড গুলি এবং ২টি ম্যাগজিন সহ সরোয়ার প্যাদাকে আটক করে।

 

এ ঘটনায় ওইদিনই র‌্যাবের ডিএডি লুৎফর রহমান বাদী হয়ে গৌরনদী থানায় একটি মামলা দায়ের করেন। একই বছরের ৫ আগস্ট তদন্ত কর্মকর্তা গৌরনদী থানার উপ-পরিদর্শক আলমগীর হোসেন আসামী সরোয়ারকে অভিযুক্ত করে মামলার অভিযোগপত্র জমা দেন।

 

রাষ্ট্রপক্ষ ১১ জনের সাক্ষ্য দিয়ে অভিযোগের সত্যতা প্রমাণ করতে সক্ষম হয়। সাক্ষ্য প্রমাণে অভিযোগ প্রমানিত হওয়ায় অস্ত্র রাখার অপরাধে ১০ বছর এবং গুলি রাখার অপরাধে ৭ বছর সহ মোট ১৭ বছরের কারাদন্ডের আদেশ দেন আদালত।

 

দুটো সাঁজা একই সঙ্গে কার্যকর হবে। রায় ঘোষনার সময় আসামী পলাতক থাকায় ট্রাইব্যুনাল তার বিরুদ্ধে সাঁজা এবং গ্রেফতারী পরোয়ানা জারীর আদেশ দেন বলে জানান বেঞ্চ সহকারী রাসেল হোসেন সিকদার।