বরিশালের ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামী ঢাকায় গ্রেফতার

:
: ৩ years ago

বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের লামছড়ি গ্রামের আ. রহিম বাদশা হত্যা মামলার এক যুগ পর ফাঁসির আসামি মো. আনোয়ার হোসেনকে আটক করেছে কাউনিয়া থানা পুলিশ।

 

আনোয়ার হোসেন কাউনিয়া থানা এলাকার লামছড়ি গ্রামের মৃত. আ: কাদের খানের ছেলে। রোববার (৫ ডিসেম্বর) রাত ৮ টার দিকে ঢাকার আশুলিয়া থানার কাঠগোড়া এলাকা থেকে তাকে আটক করা হযেছে।

 

আটককের বিষয়ে কাউনিয়া থানার অফিসার ইনচার্জ আবদুর রহমান মুকুল বলেন, লামছড়ির আ. রহিম বাদশা হত্যা মামলার ২ নং ফাঁসির আসামি মো. আনোয়ার হোসেনকে গোপন সংবাদের ভিত্তিত্বে আশুলিয়া থেকে ওসি (তদন্ত) ছগির হোসেন ও এএসআই সাইফুল ইসলামের সহযোগীতায় তাকে গ্রেফতার করা হয়।

 

তিনি আরো বলেন, ব্যবসায়িক দ্বন্ধের জেরে ২০১০ সালের ৩ জুন চরবাড়িয়া লামছড়ি এলাকার আ. রহিম বাদশাকে নগরীর পোর্ট রোডের স্বাগতম আবাসিক হোটেলে বসে হত্যা করা হয়।

 

ওই ঘটনায় বরিশাল কোতয়ালী মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। যার নং১১/২০১২। ওই মামলার সকল স্বাক্ষ প্রমান সাপেক্ষে ২০১৩ সালের ১১ নভেম্বর আদালতের রায়ে আসামিদের ফাঁসির আদেশ দেয়া হয়।

 

আসামিরা পলাতক থাকায় তাদের বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু হয়। সেই হিসেবে গোপন তথ্যের ভিত্তিত্ত্বে রবিবার (৫ ডিসেম্বর) রাতে আটকের পর আজ তাকে আদালতে প্রেরণ করা হবে বলেও জানান তিনি।

 

উল্লেখ্য এখনো মামলার প্রধান আসামি পলাতক রয়েছে। এই অভিযানে সহযোগিতা করেন, এস আই হুময়ুন, এ এস আই আ. হালিম, এ এস আই সাইফুল।