বরিশালের প্রয়াত সাংবাদিকদের স্বজনদের পাশে থাকবেন পানিসম্পদ প্রতিমন্ত্রী ও মেয়র

লেখক:
প্রকাশ: ৫ years ago

হীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের স্বজন স্মরণ ও ইফতার দোয়া মোনাজাত সভায় প্রধান অতিথির বক্তব্যে পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম বলেছেন বরিশালের সাংবাদিকদের মর্যাদা আছে। এরা সম্মানীয়।

আজ প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত কর্মসূচিতে এ কথা বলেন প্রতিমন্ত্রী।

তিনি আরও বলেন, প্রয়াত স্বজনদের উত্তরাধিকার যারা আছেন, তাদের জন্য কিছু করা উচিত। স্বজনদের পরিবারের দেখভাল করা উচিত। শুধু লোক দেখানো স্মরণসভা করে কি লাভ হবে? প্রয়াতদের স্বজনদের জন্য কিছু করা হলে তিনি (প্রতিমন্ত্রী) ও সিটি কর্পোরেশনের মেয়র প্রেসক্লাব সাংবাদিকদের পাশে থাকবেন বলে জানান।

স্মরণ সভায় বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বিশেষ অতিথির বক্তব্যে বলেন, তিনি প্রেসক্লাবের প্রয়াত স্বজনদের একজন। ক্লাবের সব কাজে সব সময় তার দাদা এই ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন। তাই এখানে কিছু করতে পারলে আনন্দিত হবো। আমি যেন কাজ করতে পারি এজন্যে দোয়া করবেন। ক্লাবের বহুতল ভবনের প্লান সিটি কর্পোরেশন থেকে বিনামূল্যে করে দেবেন বলে প্রতিশ্রুতি দেন মেয়র সাদিক আব্দুল্লাহ।

স্বজন স্মরণসভায় সভাপতিত্ব করেন শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল। স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন।

তিনি বলেন, ঢাকায় জাতীয় প্রেসক্লাবের অনেক আগে বরিশাল প্রেসক্লাব প্রতিষ্ঠা করা হয়। এ ক্লাবের প্রয়াত সদস্যগণ বরিশালসহ এক সময়ে সারাদেশে রাজনীতি, সংস্কৃতি, সাংবাদিকতা ও সামাজিক কর্মকান্ডে জড়িত ছিলেন। দেশের মধ্যে একমাত্র শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবই তার প্রয়াত স্বজনদের প্রতি বছর রমজান মাসে স্মরণ করে দোয়া- মোনাজাত ও ইফতার মাহফিল করে থাকে।

সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, স্বজনদের মধ্যে মোঃ বদিউজ্জামান, পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান, বিপিএম, বরিশালের জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান, পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম, বিএনপির বরিশাল জেলা কমিটির সভাপতি আলহাজ্ব এবায়েদুল হক চান, প্রেসক্লাবের সাবেক সভাপতি এ্যাড. মানবেন্দ্র বটব্যাল, র‌্যাব-৮ এর এডিশনাল এসপি মোঃ রইসউদ্দিন, বরিশাল সদর উপজেলার চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, প্রেসক্লাবের সাবেক সভাপতি এস, এম, ইকবাল, বরিশাল সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহাবুবুর রহমান মধু প্রমূখ। সভায় ৩ শতাধিক অতিথি, সাংবাদিক ও প্রয়াতদের স্বজন উপস্থিত ছিলেন। স্বজন স্মরণ ২০১৯ উপলক্ষে একটি স্মরণিকা প্রকাশিত হয়। স্মরনিকা উপ-পরিষদের আহবায়ক ছিলেন, প্রেসক্লাবের সহ-সভাপতি এম, এম আমজাদ হোসাইন, সদস্য সচিব ছিলেন দেবাশিষ চক্রবর্তী, সদস্য ছিলেন তপংকর চক্রবর্তী, সুখেন্দ্র এদবর, নাসিমুল হক, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব এটির প্রকাশনায় ছিল।