বরিশালের পলাশপুরে এতিমদের পাশে ফের মেয়র সাদিক

:
: ৩ years ago

বরিশাল নগরীর পলাশপুর ৫ নম্বর ওয়ার্ডের ৭ নম্বর সড়কের গুচ্ছ গ্রাম সংলগ্ন রহমানিয়া কিরাতুল কুরআন হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার শিক্ষার্থীদের পাশে ফের দাড়ালেন বরিশাল সিটি করর্পোরেশনের মেয়র ও বরিশাল মহানগর আ’লীগের সাধারন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্।

স্থানীয় আ’লীগের নেতৃবৃন্ধরা জানায়, এতিমদের কষ্ঠের কথা শুনে তাদের খোঁজ খবর নিতে  সোমবার দুপুরে মেয়র সাদিক আবদুল্লাহ্’র নির্দেশে মাদ্রাসায় খাবার নিয়ে ছুটে যান বরিশাল মহানগর আ’লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক নিরব হোসেন টুটুল।

তিনি মাদ্রাসা পরিদর্শন করে শতাধিক এতিম শিশুর থাকার স্থান সংকট দেখে মাদ্রাসার ভবনের দ্বিতীয় তলার ছাঁদ ঠালাইয়ের কাজের জন্য যে পরিমানের রট প্রয়োজন তা মেয়র মহাদয় দিবেন বলে এতিম শিশুদের আশ্বাস দেন।

এবং শতাধিক এতিম শিশুদের দুপুরের খাবার দেন। খুশির খবরটি শুনে মাদ্রাসার এতিম শিশুরা মুক্তিযোদ্ধা ও রাজনীতিক বেগম সাহান আরা আবদুল্লাহ্’র আত্মার শান্তি কামনায় এবং মন্ত্রী আবুল হাসানাত আবদুল্লাহ ও মেয়র সাদিক আবদুল্লাহ জন্য দোয়া মোনাজাত করেন।

এসময় উপস্থিত ছিলেন মহানগর আ’লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি চাঁন মিয়া।

পলাশপুর ৫ নম্বর ওয়ার্ডের শ্রমিক লীগের সভাপতি মালেক হাওলাদার সহ আ’লীগের নেতৃবৃন্ধরা। মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা নুরুল ইসলাম ফিরোজী জানায়, ২০১৫ সালে পলাশপুর এলাকায় একটি ছোট ঘর ভাড়া নিয়ে প্রায় ৩০ জন এতিম শিশুদের নিয়ে ওই এলাকায় মাদ্রাসা চালু করি।

তার পরে এতিম শিশুদের দেখবাল করার জন্য নিজের পৈত্তিক সম্পতি বিক্রি করে ২০১৭ সালে পলাশপুরের ৫ নম্বর ওয়ার্ডের ৭ নম্বর সড়কের গুচ্ছ গ্রাম সংলগ্ন এলাকায় রহমানিয়া কিরাতুল কুরআন হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার জন্য একটি ভাঙ্গা ঘরসহ ২ শতাংশ জমি কিনে মাদ্রাসা চালিয়ে আসছি।

হাঠৎ এতিমদের কষ্ঠ দেখে সংবাদকর্মীরা বিষয়টি নিয়ে বিভিন্ন পত্রিকায় সচিত্র ফিচার প্রকাশিত করলে তা নজরে আসে মন্ত্রী আবুল হাসানাত আবদুল্লাহর এমপি’র।

পরবর্তীতে তিনিসহ মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, সাবেক এমপি তালুকদার মো. ইউনুসসহ প্রশাসনের কর্মকর্তারা সশরীরে উক্ত মাদ্রাসা পরিদর্শন করেন এবং শতাধিক এতিম ছাত্রের বাস্তব অবস্থা অবলোকন করে জেলা পরিষদের মাধ্যমে ১৫ লক্ষ টাকা অনুদান প্রদান করেন মন্ত্রী আবুল হাসানাত আবদুল্লাহ।

সেই অনুদান দিয়ে জমি ক্রয়, চারতলা ভিত্তির ওপর ১ তলা ভবনসহ অন্যান্য স্থাপনার কাজ সম্পন্ন করা হয়। বর্তমানে মাদ্রাসাটিতে আবাসিক-অনাবাসিক ও এতিমদের নিয়ে প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী রয়েছে।

শিক্ষার্থীর সংখ্যা বেড়ে যাওয়ায় তাদের পড়াশুনা করার জন্য জায়গা সংকট রয়েছে। বিষয়টি সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্ শুনে দ্রুত মাদ্রাসায় বরিশাল মহানগর আ’লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক নিরব হোসেন টুটুলসহ আ’লীগের নেতৃবৃন্ধদের মাদ্রাসায় পাঠিয়ে মাদ্রাসার ছাদ ঢালাইয়ের জন্য রড দিবেন।

এবং কি মাদ্রাসার ছাদ ঢালাইয়ের কাজ দ্রুত করার জন্য নির্দেশ দিয়েছেন। মাদ্রাসার পরিচালক ফিরোজী সাহেব কান্না জড়িত কন্ঠে আরো বলেন, ‘কষ্টের খবর শুনে মাথা জগার ঠাই করে দিয়েছেন মন্ত্রী আবুল হাসানাত আবদুল্লাহ স্যার।

মন্ত্রী সাহেব অসুস্থ থাকার কারনে এতিমদের খোঁজ খবর নিতে ভুলে যায়নি তারই ছেলে মেয়র সাদিক আবদুল্লাহ্।

মেয়র সাহেব সব সময়ই মাদ্রাসার এতিমদের খোঁজ খবর রাখেন। আল্লাহ তালা যেন মন্ত্রী আবুল হাসানাত আবদুল্লাহ ও মেয়র সাদিক আবদুল্লাহকে পৃথিবীতে পাঠিয়েছে গরীব অসহায় ও এতিমদের খেদমত করার জন্য। আল্লাহতালা তাদের যেন সব সময়ই সুস্থ রাখেন আমাদের পাশে থাকার জন্য।

তিনি আরো বলেন এই মাদ্রাসাটির ৪ তলা ভবনের কাজ চলছে। তবে এখন পর্যন্ত একতলা হয়েছে তাই এতিমখানাটির এতিম শিশুদের পাশে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার জন্য অনুরোধ জানিয়েছেন।

সমাজের বিত্তবানরা এগিয়ে আসলে এই অসহায় শতাধিক এতিম শিশুর মুখে আনন্দের হাসি ফুটবে বলে দাবি তাদের।

মাদ্রাসার এতিম শিশুদের চাল,ডাল,খাবার দিয়ে সাহায্য করতে পারেন। অথবা মাদ্রাসার উন্নয়ন কাজের জন্যও ইট,বালু, রড, সিমেন্ট বা অর্থ দিয়ে সাহায্য করতে পারেন।