#

দুর্নীতি দমন কমিশনের (দুদক) সুপারিশের ভিত্তিতে অভিযুক্ত বরিশালের দুই কর্মকর্তা-কর্মচারীকে ভিন্ন জায়গায় বদলি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় দুদক সূত্র বিষয়টি নিশ্চিত করে।

জানা গেছে, দুপুরে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সঙ্গে দুদক কমিশনার ড. মোজাম্মেল হক খানের সাক্ষাতের পর এ সিদ্ধান্ত নেয় স্বাস্থ্য মন্ত্রণালয়। এর আগে দুদক থেকে এই ২ কর্মকর্তা-কর্মচারীকে বদলির জন্য সুপারিশ করে চিঠি দেওয়া হয়েছিল স্বাস্থ্য মন্ত্রণালয়ে।

চিঠিতে বলা হয়েছিল, স্বাস্থ্য অধিদফতরের বিভিন্ন কার্যালয়ে কতিপয় দুর্নীতিবাজ, স্বেচ্ছাচারী ও ক্ষমতার অপব্যবহারকারী কর্মকর্তা-কর্মচারীরা দীর্ঘদিন ধরে দুর্নীতির হাত শক্ত করছেন। যা স্বাস্থ্য অধিদফতরের সুশাসনের ক্ষতি করছে।

এসব কর্মকর্তা-কর্মচারীরা অঢেল সম্পদের মালিক হয়েছেন দুনীতির করে। দুদকে তাদের বিরুদ্ধে ইতোমধ্যে অনেক অভিযোগ জমা হয়েছে। যা আমাদের গোয়েন্দা ইউনিটের অনুসন্ধান পর্যায়ে রয়েছে।

চিঠিতে এসব কর্মকর্তা-কর্মচারীদের দুর্নীতি প্রতিরোধের জন্য বর্তমান কর্মস্থল থেকে জরুরি ভিত্তিতে অন্যত্র বদলির ব্যবস্থা গ্রহণে দুদকের কাছ থেকে অনুরোধ করা হয়। বরিশাল স্বাস্থ্য অধিদফতরের পরিচালকের কার্যলয়ের প্রধান সহকারী মো. রাহাত খান ও উচ্চমান সহকারী জুয়েল।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন