বরিশালের গ্লোবাল ইউনিভার্সিটি বাংলাদেশের সিএসইর ১ম র‍্যাগ ডে পালন
#

জাকারিয়া আলম দিপুঃ  ৪ ডিসেম্বর রোজ বুধবার পালিত হয় বরিশালের গ্লোবাল ইউনিভার্সিটি বাংলাদেশের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের র‍্যাগ ডে অনুষ্ঠিত হয়।জিইউবির ১ম ব্যাচ-১৬২ ব্যাচের প্রথম র‍্যাগ ডে অনুষ্ঠিত হয়।

 

কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের র‍্যাগ ডে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্লোবাল ইউনিভার্সিটি বাংলাদেশ -এর ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আনিসুজ্জামান ও জিইউবির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান  আরজুমান বানু নার্গিস ।

এসময় আরো উপস্থিত ছিলেন উক্ত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর একে, এম এনায়েত হোসেন , কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের বিভাগীয় প্রধান রেজোয়ানা ইসলাম,ব্যাচেলর অব বিজনেস এডমিনিস্ট্রেশন অনুষদের বিভাগীয় প্রধান মোঃ নজরুল ইসলাম,লাইব্রেরি ও তথ্য বিজ্ঞান অনুষদের বিভাগীয় প্রধান রোকসানা রুমা, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের  সৈয়দ ইমরান হোসেন, তারিনা রহমান, ব্যাচেলর অব বিজনেস এডমিনিস্ট্রেশন অনুষদের তাজিন মাহমুদ, সিন্ধ্যা আফসানা রসনী,মেঃ ইমরান আহম্মেদ, দিপংকর চন্দ্র দাশ, সহকারী পরিক্ষা নিয়ন্ত্রক মনজুর মোরশেদ সহ গ্লোবাল ইউনিভার্সিটির শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। ।

 

অনুষ্ঠানটি সকাল ১০ টা থেকে শুরু হয়ে রাত ১০টা পর্যন্ত চলে। বর্ণাঢ্য আনন্দ র‍্যালি দিয়ে শুরু হয়ে মূল অনুষ্ঠান।পরে কেক কেটে ১ম র‌্যাগ ডে উদযাপনসহ বরিশাল নগরীর নতুল্লাবাদে গ্লোবাল চত্বরে ফ্লাশ মব, কালার ফেস্ট দুপুর ২ টা পর্যন্ত চলে। কিছু সময় বিরতি নিয়ে বিকেল ৫ টায় শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

এসময় অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট তুলে দেন গ্লোবাল ইউনিভার্সিটি বাংলাদেশ -এর ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আনিসুজ্জামান, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান  আরজুমান বানু নার্গিস, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের বিভাগীয় প্রধান রেজোয়ানা ইসলামসহ উক্ত বিভাগের প্রফেসরবৃন্দ।

 

বিদায়ী শিক্ষার্থীরা বক্তব্যকালে আবেগআপ্লুত হয়ে পড়েন এবং কৃতজ্ঞতা জানান বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতাকে। আরো ধন্যবাদ জানান সহপাঠী, ছোট ভাই-বোন এবং শিক্ষক শিক্ষিকাদের।

উল্লেখ্য গ্লোবাল ইউনিভার্সিটি বাংলাদেশ (জিইউবি) বাংলাদেশের একটি উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান। বেসরকারি পর্যায়ের বিশ্ববিদ্যালয়টি ২০১৫ সালে প্রতিষ্ঠিত হয় এবং সরকার কর্তৃক অনুমোদিত বেসরকারী বিশ্ববিদ্যালয়। এই বিশ্ববিদ্যালয়টি বরিশাল শহরে অবস্থিত প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয়।

প্রতিষ্ঠার পর ৪ বছর মেয়াদী বিএসসি ইন সিএসইর  ১ম ব্যাচ হিসেবে গ্রাজুয়েশন শেষ করে বের হচ্ছে উক্ত বিশ্ববিদ্যালয়ের ১ম ব্যাচ ১৬২ ।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন