বরিশালের ইউনিয়ন পর্যায়ের নেতাদের সাথে কেন্দ্রীয় বিএনপির মতবিনিময়

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

বিদ্যুৎখাতে দুর্নীতির ব্যয় মেটাতে সরকার দফায় দফায় দাম বাড়াচ্ছে বলে অভিযোগ মির্জা ফখরুল ইসলাম আলমগীরের।

বুধবার বিকালে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে ইউনিয়ন পর্য়ায়ের নেতাদের সঙ্গে ধারাবাহিক মতবিনিময় সভায় ১ মার্চ থেকে বিদ্যুতের দাম আবার বাড়ানোর প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব এমন অভিযোগ করেন।

কয়েক মাসের মধ্যে তিনবার বিদ্যুতের দাম বাড়ানোর কারণে অর্থনীতিতে নেতিবাচক প্রভাব পড়ছে মন্তব্য করে তার অভিযোগ, “বিদ্যুৎখাতে যে দুর্নীতি করেছে- সেই দুর্নীতির জন্য যে পরিমাণ খরচ-ব্যয় বৃদ্ধি পাচ্ছে সেই ব্যয় মেটানোর জন্য তাদের (সরকার) এখন জনগণের পকেট থেকে টাকা কেটে নিতে হবে। সেই কারণে তারা আজকে বিদ্যুতের দাম দফায় দফায় বাড়াচ্ছে।”

ফখরুল বলেন, ‘‘বিদ্যুতের দাম বৃদ্ধিতে অর্থনীতিতে একটা নেতিবাচক প্রভাব পড়ছে। তাতে করে আমাদের সমস্ত উৎপাদন বেড়ে যাচ্ছে। কল-কারখানার উৎপাদন ব্যয় বাড়ছে। মানুষের সহজ জীবনযাপনের খরচ বাড়ছে, জীবনের ওপর চাপ পড়ছে।”

গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে বিএনপির বরিশাল বিভাগের ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের নিয়ে এ মতবিনিময় সভা হয়। লন্ডন থেকে ভাচুর্য়াল মাধ্যমে এতে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান।

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন আহম্মেদ, বেগম সেলিমা রহমান, ভাইস-চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, মেজর (অবঃ) হাফিজ উদ্দিন আহমেদ, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, মজিবুর রহমান সরোয়ার, সাংগঠিনক সম্পাদক বিলকিস জাহান শিরিন।