বরগুনার বেতাগীতে এক ঘন্টার মেয়র হলেন ১০ম শ্রেণির ছাত্রী শিফা

:
: ৪ years ago
dav

বরগুনার বেতাগী পৌরসভার একঘন্টার প্রতীকী মেয়র হিসেবে দায়িত্ব পালন করলেন ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স-(এনসিটিএফ) এর বেতাগী উপজেলা সভাপতি, ১০ শ্রেণির ছাত্রী তানজীলা জামান শিফা।

 

 

আজ রবিবার জাতীয় কন্যা শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষ্যে বেতাগী পৌরসভার সম্মেলন কক্ষে সিবিডিপি’র আয়োজনে এবং প্লান ইন্টারন্যাশনালের সহযোগিতায় পৌরসভার মেয়র আলহাজ্ব এবিএম গোলাম কবির তানজীলা জামান শিফা এক ঘন্টার জন্য প্রতীকী দায়িত্ব হস্তান্তর করেন।

 

 

বেতাগী পৌর এলাকা শিশুর জন্য সুরক্ষিত রাখতে বদ্ধপরিকর থাকা, বাল্য বিবাহ প্রতিরোধে শিশু, যুব এবং এলাকার সর্বস্তরের নাগরিকদের সহযোগিতায় প্রতিরোধ গড়ে তোলা , নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে একতাবদ্ধ থাকা, শিশুদের বিনোদনের জন্য পৌর এলাকায় শিশুপার্ক ও বিনোদন কেন্দ্র প্রতিষ্ঠা, মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা এবং একটি করে শিশু সুরক্ষা দল গঠন করার বিষয় বেতাগী পৌর মেয়র আলহাজ্ব এবিএম গোলাম কবির ও প্রতীকী মেয়র তানজীলা জামান শিফা অঙ্গীকারবদ্ধ হন।

 

 

আলোচনা সভায় বক্তৃতা করেন বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি মো. জাকির হোসেন মিরাজ, সমকাল প্রতিনিধি সালাম সিদ্দিকী,

 

যায়যায় দির প্রতিনিধি মো. শামীম সিকদার, কালের কন্ঠ ও ডেইলি অবজারভার প্রতিনিধি স্বপন কুমার ঢালী,

 

আমাদের সময় প্রতিনিধি মহসীন খান, কাউন্সিলর মো. মিজানুর রহমান মন্টু, শাহীনুর বেগম, এবিএম মাসুদুর রহমান খান,

 

 

নয়া দিগন্ত প্রতিনিধি কামাল হোসেন খান। সভায় বক্তরা শিশুর সুরক্ষায় কন্যা শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের গুরুত্ব নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।