ববির ভর্তি পরীক্ষায় ৩টি ইউনিটে তিন ছাত্রী প্রথম

:
: ৫ years ago

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় ‘ক’ ‘খ’ এবং ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় সম্মিলিত পাসের হার ২৮ দশমিক ১১ ভাগ।

রোববার (৩০ ডিসেম্বর) বিকেলে উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স হলে আয়োজিত এক অনুষ্ঠানে ভর্তি পরীক্ষার ফল অনলাইনে প্রকাশ কার্যক্রম উদ্বোধন করেন।

সেখানে তিনি বলেন, ইউনিটভিত্তিক পাসের হার হচ্ছে ‘ক’ ইউনিটে ২৫ দশমিক ৭৯, ‘খ’ ইউনিটে ২৪ দশমিক ৬৯ এবং ‘গ’ ইউনিটে ৪২.২১ ভাগ। ক, খ ও গ ইউনিটে মেধা তালিকার ১ম, ২য় ও ৩য় স্থানে রয়েছে বরিশাল শিক্ষা বোর্ডের ৩ শিক্ষার্থী। ক ইউনিটে প্রথম হয়েছে বরিশাল শিক্ষা বোর্ডের দেবশ্রী সরকার, খ ইউনিটে প্রথম হয়েছে বরিশাল শিক্ষা বোর্ডের জুয়ারিয়া সাওদা এবং গ ইউনিটে প্রথম হয়েছে বরিশাল শিক্ষা বোর্ডের রুমি আক্তার।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের অনলাইনের মাধ্যমে বিষয় পছন্দের ফরম পূরণ শুরু হবে বুধবার থেকে। ১ম মেধা তালিকা প্রকাশ করা হবে আগামী ১১ জানুয়ারি। ১ম মেধা তালিকা থেকে ভর্তি কার্যক্রম ১৩ জানুয়ারি থেকে শুরু ১৬ জানুয়ারি তারিখ পর্যন্ত চলবে। ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ক্লাস শুরু হবে আগামী ৯ ফেব্রুয়ারি।

প্রসঙ্গত, বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা গত শুক্র ও শনিবার অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের অধীনে ২৪টি বিভাগে ১৪৪০ আসনের বিপরীতে ৪৯ হাজার ৯৫৬ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেন। সেই হিসেবে প্রতিটি আসনের বিপরীতে ভর্তিচ্ছু শিক্ষার্থী সংখ্যা ছিল প্রায় ৩৫ জন।