ববিতে নাইটগার্ডকে চাকুরিচ্যুত করায় ভিসিসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

:
: ৬ years ago

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) নাইট গার্ড মামুন সিকদারকে চাকুরীচ্যুত করায় ভাইস চ্যান্সেলর সহ ৭ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। ১২ আগস্ট রোববার বরিশালের সদর সিনিয়র সহকারী জজ আদালতে মামুন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলার অন্যান্য বিবাদীরা হচ্ছেন ববির রেজিস্টার, বিজ্ঞান অনুষদের ডিন,জনসংযোগ কার্যালয়ের সহকারী পরিচালক, প্রশাসন শাখার সহকারী রেজিস্টার, হিসাব রক্ষন অফিসার এবং অর্থ ও হিসাব শাখার পরিচালক।

তাদের বিরুদ্ধে বাদী মামুন এডভোকেট আজাদ রহমানের মাধ্যমে আদালতে আরজীতে বলেন, তিনি বিধি মোতাবেক আবেদন করে ২০১১ সালের ১৩ সেপ্টেম্বর ববিতে নাইট গার্ড পদে নিয়োগ পেয়ে ২৭ সেপ্টেম্বর যোগদান করেন। বরিশাল বিশ্ববিদ্যালয় তাদের বাড়ির নিকটে হওয়ায় তারা ৮১ শতাংশ জমি অধিগ্রহণ দেন।ববিতে যোগদানের পর তিনি নিয়মিত দায়িত্ব পালনের সাথে সাথে বঙ্গবন্ধু কর্মচারী পরিষদের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। বিবাদী রেজিস্টার গত বছর ১৬ মে মিথ্যা উক্তি দিয়ে তাকে কারণ দর্শানোর নোটিশ দেন এবং বে আইনি ভাবে সাময়িক বরখাস্ত করেন। তিনি ২২ মে নোটিশের জবাব দিলেও ২৩ মে পুনরায় তাকে একই নোটিশ দেন রেজিস্টার।

মামুন একই সালের ৮ জুন নোটিশের জবাব দেন। এতে রেজিস্টার গত ৫ জুলাই ব্যক্তিগত শুনানির জন্য তাকে ১০ জুলাই বিকেলে উপস্থিত থাকার নির্দেশ দেন। তিনি যথারীতি উপস্থিত হয়ে বক্তব্য দেন। তার দালিলিক ও মৌখিক সাক্ষ্য বিবেচনায় না নিয়ে গত ১ আগস্ট বিবাদীরা তাকে চূড়ান্তভাবে চাকুরীচ্যুত করেন। বিবাদীদের বে আইনী সিধান্ত বাতিল করে তাকে পুনরায় চাকুরীতে বহাল রাখার আদেশ চেয়ে মামলা দায়ের করলে আদালত আদেশের জন্য রেখে দেন বলে আদালত সূত্র নিশ্চিত করেন।