ববিতে গুচ্ছভিত্তিক ‘খ’ ইউনিটে ভর্তি পরীক্ষা সম্পন্ন

:
: ২ years ago

বরিশাল বিশ্ববিদ্যালয়ে গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষা বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে। ১১তম ব্যাচের আগমনকে কেন্দ্র করে উৎসবমুখর হয়ে উঠেছে ববি ক্যাম্পাস।

শনিবার (১৩ আগস্ট) বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে খ ইউনিটের ভর্তি পরীক্ষা। এতে অংশগ্রহণ করেছেন ৩ হাজার ৪২৪ জন পরিক্ষার্থী।

গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে আবাসিক হল, রাজনৈতিক দল, বিশ্ববিদ্যালয়ের সংগঠন ও আঞ্চলিক সংগঠনগুলোতে চলছে পরীক্ষার আমেজ। বরিশাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ভর্তি পরীক্ষার সব প্রস্তুতি যথাযোগ্যভাবে সম্পন্ন করতে সক্ষম হওয়ায় কোনো প্রকার বিশৃঙ্খলা ছাড়া শান্তিপূর্ণভাবে পরীক্ষা নেওয়া সম্ভব হয়েছে।

এরই মধ্যে ক ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। এরপর বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

জিএসটি গুচ্ছ ভর্তি পরীক্ষা ২০২১-২২ এ এবার মোট ২২টি পাবলিক বিশ্ববিদ্যালয় অংশ নিচ্ছে। তার মধ্যে বরিশাল বিশ্ববিদ্যালয়ে ‘ক’ ‘খ’ ও ‘গ’ এ তিনটি ইউনিটে অংশগ্রহণ করছেন ৮ হাজার ৫৭৪ জন শিক্ষার্থী।

বরাবরের মতো এবারও গুচ্ছভিত্তিক পরীক্ষার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য পরীক্ষার সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট ,বিএনসিসি সেনা ও নৌ শাখার সদস্যরা সার্বক্ষণিক সতর্কতার সঙ্গে দ্বায়িত্ব পালন করেন। এ ছাড়াও যানজট নিরাসনে বরিশালের ট্রাফিক কমিশনারের তত্ত্বাবধানে ট্রাফিক পুলিশ টিম সর্বাত্মক সহযোগিতা করেছে।

উল্লেখ্য, ক ইউনিটে গত শনিবার (৩০ জুলাই) বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বরিশাল বিশ্ববিদ্যালয়ে ৩ হাজর ৪২৪ জন এবং বরিশাল সরকারি মহিলা কলেজে ৮৪৯ জন শিক্ষার্থী মিলিয়ে দুটি কেন্দ্রে মোট ৪ হাজার ২৭৩ জন পরিক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করেন।

এ ছাড়া গ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে (শনিবার) ২০ আগস্ট বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত। ভর্তি পরীক্ষায় বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অংশগ্রহণ করবেন মোট ৮৭৭ জন পরিক্ষার্থী।