ববিতে ক্যাম্পাসিয়ান এন্টারপ্রেনার্স অ্যাসোসিয়েশনের যাত্রা শুরু

:
: ৪ years ago

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থী উদ্যোক্তাদের নিয়ে গঠিত হয়েছে ক্যাম্পাসিয়ান এন্টারপ্রেনার্স অ্যাসোসিয়েশন। অর্থনীতি বিভাগের শাহরিয়ার আহমেদ মিলানকে সভাপতি ও ব্যবস্থাপনা বিভাগের নুশরাত জামাল আনিকাকে সাধারণ সম্পাদক ঘোষণা করে সংগঠনটি যাত্রা শুরু করে। গত ৪ অক্টোবর এক বছরের জন্য বরিশাল বিশ্ববিদ্যালয়ে শাখা কমিটি অনুমোদন দেয় ক্যাম্পাসিয়ান এন্টারপ্রেনার্স অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটি।

সভাপতি হিসেবে দায়িত্ব পাবার পর শাহরিয়ার আহমেদ মিলান বলেন, ঘনবসতিপূর্ণ এদেশে উদ্যোক্তা হওয়া এবং বিষয়টি নিয়ে কাজ করা অনেকটা চ্যালেঞ্জিং। তবুও এ নিয়ে কাজ করে অনেকেই এখন সফল হচ্ছেন। বরিশাল বিশ্ববিদ্যালয়ের এই সংগঠনের মাধ্যমে আমরা যাতে সুসংগঠিত হয়ে এগিয়ে যেতে পারি সেজন্য সবার সহযোগিতা কাম্য।
অন্যদিকে সাধারণ সম্পাদক নুশরাত জামাল আনিকা জানান, রাষ্ট্রের একার পক্ষে সবার কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা সম্ভব নয়। এমন একটি নিরেট বাস্তবতার প্রেক্ষাপট আমাদের চোখে আঙুল দিয়ে উদ্যোক্তা তৈরির প্রয়োজন এবং সম্ভাবনা দেখিয়ে দিচ্ছে। যা আগামীর বাংলাদেশকে নেতৃত্ব দেবে।

উল্লেখ্য, ক্যাম্পাসিয়ান এন্টারপ্রেনার্স অ্যাসোসিয়েশন বাংলাদেশ সংগঠনটি কেন্দ্রীয়ভাবে তরুণদের নিয়ে সম্মিলিতভাবে কাজ করার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এরই ধারাবাহিকতায় দেশের ক্যাম্পাস পর্যায়ে উদ্যোক্তাদের আরো সুসংগঠিত এবং কাজের সুযোগ বৃদ্ধির জন্য ক্যাম্পাসিয়ান এন্টারপ্রেনার্স অ্যাসোসিয়েশন এর বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার কমিটি অনুমোদিত হয়েছে।