বড় হারে শুরু বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

ব্যাটিংয়ে ছন্দপতনের খেসারত দিয়ে হলো বাংলাদেশকে। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে বড় হারে শুরু হলো বিশ্বকাপ। ৯টি বছর ৩টি বিশ্বকাপ পার হয়ে গেছে, এখনো কাটলোনা লাল সবুজের মেয়েদের হারের গেরো।

রোববার রাতে কেপটাউনের সাহারা পার্কে বাংলাদেশ টস জিতে আগে ব্যাটিং করে ৮ উইকেটে ১২৬ রান তোলে। রান তাড়া করতে নেমে ১০ বল হাতে রেখে ৭ উইকেটে জয় নিশ্চিত করে শ্রীলঙ্কা। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বিশ্বকাপ শুরু করা লঙ্কানরা তুলে নিলো টানা দ্বিতীয় জয়।

 

 

ব্যাট করতে নেমে ২৫ রানে ৩ উইকেট হারিয়েও লঙ্কান মেয়েরা পথ হারায়নি। ওপেনার হারশিথা সামারাবিক্রমার অনবদ্য হাফ সেঞ্চুরি আর নিলাক্ষি ডি সিলভার চেয়ালবদ্ধ লড়াইয়ে হেসেখেলেই যেন জয় পায় দ্বীপরাষ্ট্রটি। সামারাবিক্রমা ৫০ বলে ৬৯ রান অপরাজিত থাকেন। ৮টি চার ও ১টি ছয়ে সাজানো ছিল তার ইনিংস। আর ৩৮ বলে ৪১ রান করেন নিলাক্ষি। মাত্র ২টি চারের মার ছিল তার ইনিংসে। বাংলাদেশের হয়ে ৩টি উইকেটই নেন মারুফা আক্তার।

 

এর আগে পাওয়ার প্লেতে বাংলাদেশ তোলে ২ উইকেটে ৪৮ রান। মিডল অর্ডারে নিগার সুলতানা-লতা মণ্ডলদের ব্যাট দিচ্ছিল ভরসা। কিন্তু হঠাৎ ছন্দপতন ঘটে। শেষ ৫ ওভারে বাংলাদেশ তোলে ৫ উইকেট হারিয়ে মাত্র ২৬ রান। ওশাদি রানাসিংহে এক ওভারে নিগার-লতাকে ফিরিয়ে মূলত ম্যাচের নাটাই নিজেদের হাতে নিয়ে নেয়।

 

 

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২৯ রান করেন সোবানা মোস্তারি। ৩২ বলে ৫টি চারে তিনি এই রান করেন। ১৬তম ওভারে নিগার ৩৪ বলে ২৮ রানে আউট হন। একই ওভারে ফেরেন ১৩ বলে ১১ রান করা লতা। দুজনের জুটি থেকে ৩৩ বলে ২৪ রান আসে। এই জুটি ভাঙার পরেই বাংলাদেশ ছন্দ হারিয়ে ফেলে। শেষ ৫ ব্যাটারের ব্যাট থেকে মাত্র ২৫ রান আসে। সালমা খাতুন ৯ রানে অপরাজিত ছিলেন। আর প্রথম বলেই শূন্য রানে ফেরেন ওপেনার মুর্শিদা খাতুন।