বঙ্গবন্ধু শিল্পনগরে ৫০০ পরিবারের মাঝে বেজার উপহারসামগ্রী বিতরণ

লেখক:
প্রকাশ: ৩ years ago

করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া দেশের সবচেয়ে বড় অর্থনৈতিক অঞ্চল চট্টগ্রামের সীতাকুণ্ড, মীরসরাই ও ফেনীর সোনাগাজী উপজেলার বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের শ্রমিক ও তার পার্শ্ববর্তী এলাকার গরীব-দুস্থ ৫০০ পরিবারের মাঝে উপহারসামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা)।

রোববার (১৮ এপ্রিল ২০২১) বিকেলে বঙ্গবন্ধু শিল্পনগরের এ উপহারসামগ্রী তুলে দেন বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী।

এক বিজ্ঞপ্তিতে বেজা জানিয়েছে, তারা সারাদেশে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠায় কাজ করছে। যার মধ্যে সবচেয়ে বড় অর্থনৈতিক অঞ্চল হলো- বঙ্গবন্ধু শিল্পনগর। করোনা সংক্রমণ ঠেকাতে ১৪ এপ্রিল সাধারণ ছুটি ঘোষণার পর সারাদেশ কার্যত অচল হলেও বঙ্গবন্ধু শিল্পনগরে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে উন্নয়ন কর্মকাণ্ড চলছে। এতে কর্মহীন হয়ে পড়েছে সেখানকার কর্মরত অনেক শ্রমিক।

পর্যায়ক্রমে দেশের অন্যান্য অর্থনৈতিক অঞ্চলেও বেকার শ্রমিকদের মাঝে উপহার-সামগ্রী বিতরণের কথা জানান বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী। তিনি এ মহতী উদ্যোগে গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান সামুদা ফুড প্রোডাক্টস লিমিটেডকে সহযোগিতা করায় তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

 

এ সময় বেজার প্রকল্প পরিচালক আব্দুল্লাহ আল মাহামুদ ফারুক ও মীরসরাইয়ের উপজেলা নির্বাহী কর্মকর্তা উপস্থিত ছিলেন। সোমবার (১৯ এপ্রিল) রাঙ্গামাটি জেলায় আরও ৫০০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করার পরিকল্পনা রয়েছে বেজার।

বেজার উদ্যোগে করোনার প্রথম ধাপে গত বছর লকডাউনের সময় দেশব্যাপী প্রায় ৭ হাজার পরিবারের মধ্যে ত্রাণ ও উপহারসামগ্রী বিতরণ করা হয়। এছাড়াও রাঙ্গামাটি জেলার কাউখালি উপজেলা ও সদর উপজেলা, বান্দরবন জেলা সদরের ১ হাজার ৫০০ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করা হয় বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছে বেজা।