বঙ্গবন্ধু টি টোয়েন্টি কাপ: কে খেলবেন কোন দলে?

:
: ৪ years ago

পাঁচ দলের অংশগ্রহণে শুরু হতে যাওয়া বঙ্গবন্ধু টি টোয়েন্টির খেলোয়াড় ড্রাফট হয়ে গেল। রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুপুরে হয়ে গেল বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্লেয়ার্স ড্রাফট। প্রাথমিক বাছাইয়ের পর ১৫৭ জন খেলোয়াড়কে পাঁচ দলে ভাগ করে নেয়ার লক্ষ্যে অনুষ্ঠিত হয় এই প্লেয়ার্স ড্রাফট। এক নজরে দেখে নেয়া যাক কে খেলছেন কোন দলে-

বেক্সিমকো ঢাকা: ঢাকার এই দলে শুরুতেই ডাক পেয়েছেন মুশফিকুর রহিম। তার সঙ্গী রুবেল হোসেন, তানজিদ তামিম, নাঈম শেখ, আকবর আলী, নাইম হাসান, নাসুম আহমেদ, শাহাদৎ হোসেন দিপু, সাব্বির রহমান, ইয়াসিন আলী রাব্বি, মেহেদি হাসান রানা, মুক্তার আলী।

ফরচুন বরিশাল: ‘এ’ গ্রেড তালিকার তামিম ইকবালকে নিয়েছে বরিশাল। এছাড়া ডাক পেয়েছেন পেসার তাসকিন আহমেদ, আফিফ হোসেন, ইরফান শুক্কুর, মেহেদি হোসেন মিরাজ, আবু জায়েদ রাহী, তৌহিদ হৃদয়, তানভীর ইসলাম, মুমন খান, মোহাম্দ সাইফ হাসান, আমিনুণ ইসলাম বিপ্লব, মাহিদুল অঙ্কন।

মিনিস্টার গ্রুপ রাজশাহী: এই দলে ‘এ’ গ্রেডের কোন ক্রিকেটার নেই। তবে আছেন মোহাম্মদ আশরাফুলের মতো অভিজ্ঞ ক্রিকেটার। এছাড়া সাইফউদ্দিন, ফরহাদ রেজা, নাজমুল শান্ত, আরাফাত সানি, মাহাদী হাসান, নুরুল হাসান সোহান, এবাদত হোসেন, ফজলে রাব্বী, রনি তালুকদার, অনিসুল ইমাম, রেজাউর রহমান ডাক পেয়েছেন।

জেমকন খুলনা: বিশ্বসেরা ওয়ানডে অলরাউন্ডার সাকিব আল হাসানকে ভিড়িয়েছে এই দল। এছাড়া আরেক আইকন মাহমুদউল্লাহ রিয়াদও আছেন তার সঙ্গী হিসেবে। এছাড়া আছেন ইমরুল কায়েস, আরিফুল হক, এনামুল হক বিজয়, হাসান মাহমুদ, আল আমিন হোসেন (সিনিয়র), শামীম পাটোয়ারী, শফিউল ইসলাম, শুভাগত হোম, শহিদুল ইসলাম, মোহাম্মদ রিশাদ হোসন।

গাজী গ্রুপ চট্টগ্রাম: ‘এ’ গ্রেড থেকে এই দলে ডাক পেয়েছেন মোস্তাফিজুর রহমান। অন্যদের মধ্যে আছেন লিটন দাস, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, জিয়াউর রহমান, তাইজুল ইসলাম, শামসুর রহমান, নাহিদুল ইসলাম, সৈকত আলী, মুমনিুল হক, শরিফুল ইসলাম।

উল্লেখ্য, ‘এ’ গ্রেডভুক্ত খেলোয়াড়দের পারিশ্রমিক নির্ধারণ করা হয়েছে ১৫ লাখ টাকা করে। ‘বি’ গ্রেডের ক্রিকেটারদের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ লাখ টাকা করে। ‘সি’ গ্রেডের ক্রিকেটাররা পাবেন ৬ লাখ টাকা করে আর ‘ডি’ গ্রেডের ক্রিকেটারদের মূল্য নির্ধারণ করা হয়েছে ৪ লাখ টাকা করে।