বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের এবারের আসরে খেলবে বরিশাল দল।।

:
: ৪ years ago
ফরচুন বরিশাল

পাঁচটি দলকে নিয়ে হতে যাওয়া বঙ্গবন্ধু টি-২০ কাপের দলগুলোর স্পন্সরশীপ চূড়ান্ত করে ফেলেছে বিসিবি। ঠিক হয়ে গেছে দলের নাম ও প্লেয়ার্স ড্রাফটের তারিখও।

পাঁচটি বিভাগের নামে দলগুলোর নামকরণ করা হয়েছে। স্পন্সর প্রতিষ্ঠানের নাম জুড়ে দেওয়া হয়েছে প্রতিটি বিভাগের আগে। টি-২০ এই আসরে খেলবে- ফরচুন বরিশাল, বেক্সিমকো ঢাকা, মিনিস্টার গ্রুপ রাজশাহী, জেমকন খুলনা ও গাজী গ্রুপ চট্টগ্রাম।

অংশ নেওয়া দলগুলো ড্রাফটের মাধ্যমে খেলোয়াড় বেছে নিয়ে দল তৈরি করবে। ১২ নভেম্বর হবে প্লেয়ার্স ড্রাফট। শনিবার সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানায়, টুর্নামেন্টের পূর্নাঙ্গ সূচি পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।

শনিবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান জানান, চারটি গ্রেডে ভাগ করে খেলোয়াড়দের ড্রাফটের জন্য তালিকা করা হচ্ছে, ‘খুব সম্ভবত ২১ বা ২২ তারিখের (নভেম্বর) দিকে টুর্নামেন্ট শুরু করার পরিকল্পনা আছে আমাদের। তো গ্রেডিংয়ের ক্ষেত্রে আপনার এ, বি , সি, ডি আছে। চারটা গ্রেড করে আমরা প্লেয়ার দিচ্ছি। যেখানে সব প্লেয়াররা থাকবে। প্লেয়ারদের পারিশ্রমিক এখনও ওইরকম হয় নাই, হয়তো ১৫ লাখ থেকে কম বেশি হবে যারা এ গ্রেডে আছে। আর যারা নিম্ন গ্রেডে আছে তারা পাঁচ কিংবা চারে।’

করোনাভাইরাসের কারণে গত মার্চে ঢাকা প্রিমিয়ার লিগ অসামাপ্ত রেখে স্থবির হয়ে যায় দেশের ক্রিকেট। করোনা বিরতির পর প্রস্তুতিমূলক টুর্নামেন্ট দিয়ে খেলায় ফিরেছেন ক্রিকেটাররা। আন্তর্জাতিক ক্রিকেট না থাকায় এবং এবার বিপিএল না হওয়ায় আরেকটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট চালুর পরিকল্পনা নেয় বিসিবি। পাঁচ দলের এই টুর্নামেন্ট দিয়েই মূলত শুরু হবে দেশের ঘরোয়া মৌসুম।