বরিশালে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে জেলা প্রশাসন শত মুক্তিযোদ্ধাদের বাড়ি বাড়ি গিয়ে সম্মাননা প্রদান

লেখক:
প্রকাশ: ৪ years ago

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা। স্বাধীনতা যুদ্ধে অবদানের জন্য জাতির শ্রেষ্ঠ সন্তানদের বাড়ি বাড়ি গিয়ে সম্মাননা প্রদান কার্যক্রমের শুভ সূচনা করেন জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান। আজ ২১ মার্চ শনিবার দুপুর দেড়টার দিকে প্রতি বছরের ন্যায় বরিশাল জেলা প্রশাসন কতৃক বীর মুক্তিযোদ্ধাদের বাড়ি বাড়ি গিয়ে পরিদর্শন করার পাশাপাশি মুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছা, মিষ্টি, পোশাক এবং বিশেষ স্মারক প্রদান করা হয়।

বরিশালে কয়েক বছর ধরে জেলা প্রশাসনের পক্ষ থেকে মহান স্বাধীনতা দিবস ও বিজয় দিবসের প্রাক্কালে দশজন করে ২০ জন বীর মুক্তিযোদ্ধাদের বাড়ি বাড়ি গিয়ে মুক্তিযোদ্ধাদের সম্মাননা জানানো হয়। এরি ধারাবাহিকতায় এবার ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ২০২০ কে সামনে রেখে আজ থেকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ১০০ জন বীর মুক্তিযোদ্ধাদের বাড়ি বাড়ি গিয়ে এ সম্মাননা জানানো হবে। এবার যে ১০০ জন মুক্তিযোদ্ধাদের সম্মাননা জানানো হবে তাদের মধ্যে ৬৫ জন বরিশাল মহানগরীর এবং ৩৫ জন বরিশাল সদর উপজেলার বাসিন্দা।

এসময় উপস্থিত ছিলেন বরিশাল জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বরিশাল, তৌহিদুজ্জামান পাভেল, বীর মুক্তিযোদ্ধা এনায়েত হোসেন চৌধুরী, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এ এম জি কবির ভুলুসহ আরো অনেক বীর মুক্তিযোদ্ধারা এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। বতর্মান সরকারের সময় বীর মুক্তিযোদ্ধারা পূর্বের তুলনায় অনেক ভালো আছে, সরকার তাদের উন্নয়নে নানাবিধ কাজ করে আসছে। এরই ধারাবাহিকতায় জেলা প্রশাসক বরিশাল মুক্তিযোদ্ধাদের সার্বিক বিষয়ে খোঁজ-খবর রাখছেন তাদের পাশে সর্বদা থেকে জাতির শ্রেষ্ঠ সন্তানদের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।