বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বরিশালে সাইকেল র‍্যালি

:
: ৩ years ago

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বরিশাল নগরীতে সাইকেল র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে নগরীর জিলা স্কুলের সামনে থেকে এই র‍্যালি বের হয়। র‍্যালিটি আমতলার মোড়, সিএন্ডবি রোড, নথুল্লাবাদ, বিএম কলেজ রোড, জেলখানার মোড়, সদর রোড হয়ে কেন্দ্রীয় শহিদ মিনার এসে শেষ হয়।

বরিশাল সিটি করপোরেশনের আয়োজনে জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সহযোগিতায় এই সাইকেল র‍্যালি অনুষ্ঠিত হয়। বিশাল এই র‍্যালিতে নেতৃত্ব দেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

এতে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা ছাড়াও নগরীর বিভিন্ন স্কুল-কলেজের সহস্রাধিক শিশু, কিশোর-তরুণসহ নানা বয়সী মানুষ অংশ নেয়। সাইকেল শোভাযাত্রা দেখতে নগরীর বিভিন্ন এলাকায় রাস্তার দুই পাশে বিপুলসংখ্যক মানুষ ভিড় করেন।

অংশগ্রহণকারীরা জানান, বঙ্গবন্ধু সাইকেল চালিয়ে তার বিভিন্ন রাজনৈতিক কর্মকাণ্ড চালিয়েছেন। তা থেকেই অনুপ্রাণিত হয়ে তারা শোভাযাত্রায় অংশ নিয়েছেন।

আয়োজকরা জানান, দেশ স্বাধীনের আগে বঙ্গবন্ধু সাইকেল শোভাযাত্রা করেছিলেন, তার এই কর্মকাণ্ড স্মরণ করেই এই শোভাযাত্রার আয়োজন করা হয়।