ফয়জুরের বাবা-মা ও মামা’র রিমান্ড মঞ্জুর

:
: ৬ years ago

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুল হাসান ওরফে ফয়জুর ওরফে শফিকুরের বাবা-মা ও মামার রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।

রবিবার দুপুরে সিলেট মহানগর তৃতীয় হাকিম আদালতের বিচারক হরিদাস কুমার তাদের রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

আদালত ফয়জুরের বাবা হাফিজ আতিকুর রহমান ও মামা ফজলুর রহমানকে জিজ্ঞাসাবাদে জন্য ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এবং মা মিনারা বেগমকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

এর আগে এ হামলার ঘটনায় দায়েরকৃত মামলার তদন্তকারী কর্মকর্তা জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম আদালতে সাত দিনের রিমান্ড আবেদন করেন।

গত ৩ মার্চ বিকেলে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি অনুষ্ঠানে জাফর ইকবালে উপর হামলা চালায় ফয়জুল। ওই দিন রাতেই ফয়জুলকে প্রধান আসামি করে জালালাবাদ থানায় মামলা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন।

হামলার পরপরই ঘটনাস্থলে গণপিটুনির পর পুলিশের কাছে তুলে দেয়া হয় হামলাকারী ফয়জুরকে। এরপর বিশ্ববিদ্যালয় সংলগ্ন জালাবাদের কুমারগাঁওয়ের শেখেপাড়ায় ফয়জুরের ভাড়া বাড়িতে অভিযান চালায় পুলিশ। এসময় ফয়জুরের মামা সুনামগঞ্জ জেলা কৃষকলীগের যুগ্ম-আহ্বায়ক ফজলুর রহমানকে আটক করা হয়। পরের দিন রাতে নগরীর মদিনামাকের্ট এলাকা থেকে আটক করা হয় ফয়জুরের বাবা-মাকে।