ফোন পেয়ে খাদ্য সহায়তা পৌঁছে দিলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী

লেখক:
প্রকাশ: ৪ years ago

হটলাইন ফোন পেয়ে বরিশাল নগরীর পশ্চিম কাউনিয়ার শারীরিক প্রতিবন্ধি এক চা দোকানীর বাসায় খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি। গতকাল ত্রাণ বিতরণকালে মাস্ক বিহীন পথচারীদের মাঝে মাস্কও বিতরণ করেন তিনি।

হটলাইনে ফোন পেয়ে বিগত গত ২৪ ঘন্টায় তার পক্ষে ৬৫০ পরিবার এবং গতকাল নগরীর ৬ ও ২৯ নম্বর ওয়ার্ডের ৮৫০জন কর্মহীন অসহায় মানুষের ঘরে সরকারি খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হয়।

বরিশাল সিটি করপেরেশনের পক্ষ থেকে নগরীর ১০ নম্বর ওয়র্ডের বিচ্ছিন্ন হিরন নগরের ১০০ পরিবার এবং নগর ভবন ও বিবির পুকুরের আশপাশের ভাসমান অসহায় আরও ৪০০ দোকানীর মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হয়।

বরিশাল সদর উপজেলা পরিষদ চত্ত্বরে গতকাল দুপুর ১২টায় বরিশাল নগরীর ১৬২জন অসহায় সংবাদপত্র বিক্রয়কর্মীর মাঝে সরকারী খাদ্য সহায়তা বিতরণ করেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। এ সময় প্রেসক্লাব সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বরিশালের স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন এসআর সমাজকল্যান সংস্থার উদ্যোগে গতকাল সদর উপজেলার চন্দ্রমোহন ও টুঙ্গিবাড়িয়া ইউনিয়নের ৮৫০ পরিবারে খাদ্য সামগ্রী পেঁছে দেয়া হয়।

এছাড়া বরিশাল চেম্বার সভাপতি সাইদুর রহমান রিন্টু, মেট্রোপলিটন পুলিশ, জেলা পুলিশ এবং র‌্যাবসহ বিভিন্ন সরকারি-বেসরকারী প্রতিষ্ঠান ও ব্যক্তির উদ্যোগে বরিশালে ত্রাণ সহায়তা অব্যাহত রয়েছে।

এদিকে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) বরিশাল শাখার উদ্যোগে গতকাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ অডিটরিয়ামে সরকারি-বেসরকারী হাসপাতাল ও ক্লিনিকের জন্য ১০০ পিপিই বিতরণ করা হয়। এ সময় মেডিকেলের পরিচালক ডা. মো. বাকির হোসেন, মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. অসীত ভূষণ, জেলা বিএমএ সভাপতি ডা. মো. ইশতিয়াক হোসেন ও সাধারণ সম্পাদক ডা. মনিরুজ্জামান শাহীন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।