ফিরে আসবে না সেই বৃষ্টি, মরদেহ শনাক্ত

:
: ৫ years ago

ডিএনএ টেস্টের মাধ্যমে চকবাজারের চুড়িহাট্টায় আগুনে পুড়ে অঙ্গার হওয়া ৯ জন পুরুষ ও দুই নারীর মরদেহ শনাক্ত করেছে সিআইডি। এর মধ্যে একটি মরদেহ ফাতেমা তুজ জোহরা বৃষ্টির। অপরটি নাসরিন জাহানের।

গার্হস্থ্য অর্থনীতি কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফাতেমা তুজ জোহরা বৃষ্টি (২১)।

সিআইডির অতিরিক্ত ডিআইজি শেখ মোহাম্মদ রেজাউল হায়দার বুধবার দুপুরে সিআইডি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি বলেন, যে দুই নারীর পরিচয় মিলেছে তারা নিখোঁজ দুই বান্ধবী কিনা সেটি বলতে পারব না। তবে দাবিদার পরিবার যে নাম দিয়েছে সেই নাম আমরা প্রকাশ করেছি।

তিনি বলেন, নিহতের পর ১৯ জনের মরদেহ ও একটি বিচ্ছিন্ন হাত পাওয়া যায়। এর বিপরীতে ৪৮ জন দাবিকারীর ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়। সব পরীক্ষা-নিরীক্ষা শেষে ২৩ জনের সঙ্গে ১১টি মরদেহের নমুনা মিলে যায়। বাকি ৮ বা ৯টি মরদেহের বিপরীতে ২৫ জন দাবিদার থাকল, যা শনাক্ত করতে ১০-১২ দিন সময় লাগতে পারে। শনাক্ত ১১টি মরদেহের পরিচয় মামলার তদন্ত কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, গত ২০ ফেব্রুয়ারি রাতে পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় ওয়াহেদ ম্যানশনে ভয়াবহ অগুনের ঘটনা ঘটে। রাত ১০টা ৩৮ মিনিটে আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থলেই মোট ৬৭ জন মারা যান। পরে চিকিৎসাধীন অবস্থায় আরও মারা যাওয়ায় মোট নিহতের সংখ্যা দাঁড়ায় ৭১ জনে।