ফিরলেন রোনালদো, হারলো আল নাসর

লেখক:
প্রকাশ: ১১ মাস আগে

আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপের শিরোপা জিতে সৌদি প্রো লিগের নতুন মৌসুমে দারুণ কিছু করার বার্তাই দিয়েছিল আল নাসর। কিন্তু হলো হিতে বিপরীত। সৌদি প্রো লিগে হারের বৃত্ত থেকে বেরই হতে পারছে না দলটি। এমনকি ক্রিস্টিয়ানো রোনালদো ফিরলেও ভাগ্য ফিরছে না। এবার আল তাউনের কাছে ২-০ গোলের ব্যবধানে হেরেছে রোনালদোর দল।

 

আগের ম্যাচে ছিলেন না রোনালদো। মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে আল ইত্তিফাকের কাছে ২-১ গোলে হেরে গিয়েছিল আল নাসর। গতকাল রাতের ম্যাচে রোনালদো ফেরায় সমর্থকদের প্রত্যাশা ছিল জয়ে ফেরার। কিন্তু রোনালদো ফিরেও জেতাতে পারেননি দলকে। লিগের শুরুতেই টানা দুই হারে বেশ চাপে পড়ে গেল আল নাসর।

নিজেদের ঘরের মাঠে ফেভারিট ছিল আল নাসর। সেটা ভেবেই নাসরের বিপক্ষে নিখুঁত পরিকল্পনা নিয়েই মাঠে নামে তাউন। রক্ষণ সুদৃঢ় রেখে প্রতি-আক্রমণের ওপর জোর দেয় তাউন। আর তাতেই ধরাশয়ী রোনালদো-মানেরা।

 

ম্যাচের ২০ মিনিটের মাথায় এগিয়ে যায় তাউন। ক্যামেরুন তারকা লিয়ান্দ্রো তাওয়াম্বার গোলে লিড নেয় দলটি। এরপর প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। দ্বিতীয়ার্ধে কিছুটা খোলস ছেড়ে বের হওয়ার চেষ্টা করে নাসর। তবে তাউনের রক্ষণের কাছে এসে বারবার আটকে যায় তারা।

উপায় না দেখে ড্রয়ের লক্ষ্য নিয়ে খেলতে থাকে নাসর। এই সুযোগেই ফিরতি আক্রমণ করে বুরাইদা ভিত্তিক ক্লাবটি আর তাতেই ম্যাচের যোগ করা সময়ের ৯৬ মিনিটের মাথায় নিজেদের দ্বিতীয় গোলটি করেন আহমেদ বাহউসাইন।

 

চলতি মৌসুমে লিগে এটি তাউনের প্রথম জয়। এর আগে নিজেদের প্রথম ম্যাচে আল ফাতেহর সঙ্গে ১-১ গোলে ড্র করে ক্লাবটি। এই জয়ে টেবিলের চারে উঠে এসেছে ‘দ্য উলভস’রা। আল নাসর নেমে গেছে ১৫তম অবস্থানে।

আল নাসর পরের ম্যাচ খেলবে এএফসি চ্যাম্পিয়নস লিগের প্লে অফে। যেখানে তাদের প্রতিপক্ষ আরব আমিরাতের দুবাইভিত্তিক ক্লাব শাবাব আল আহলি।