#

জিম্বাবুয়ের কিংবদন্তি অধিনায়ক হিথ স্ট্রিক গুরুতর অসুস্থ। তার শরীরে বাসা বেঁধেছে প্রাণঘাতী ক্যান্সার। রয়েছেন চতুর্থ স্টেজে। জিম্বাবুয়ের সকল স্তরের মানুষ তার জন্য প্রার্থনা করছেন।

জানা গেছে, হিথ স্ট্রিক কোলন ও লিভার ক্যান্সারে আক্রান্ত হয়েছেন। বর্তমানে দক্ষিণ আফ্রিকার একজন সেরা ক্যান্সার বিশেষজ্ঞের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন।

তার অবস্থা সম্পর্কে জিম্বাবুয়ের ক্রীড়ামন্ত্রী এক টুইট বার্তায় লিখেন, ‘হিথ স্ট্রিক জীবন সায়াহ্নে অবস্থান করছেন। তার পরিবার যুক্তরাজ্য থেকে দক্ষিণ আফ্রিকায় যাচ্ছে তার কাছে। একমাত্র মিরাকল কিছু ঘটলেই তিনি বাঁচতে পারেন। সবাই প্রার্থনা করবেন তার জন্য।’

স্ট্রিকের পরিবারও তার ক্যান্সারের বিষয়ে একটি বিবৃতি দিয়েছে। সেখানে তারা জানিয়েছে, হিথ ক্যান্সার আক্রান্ত হয়েছেন এবং দক্ষিণ আফ্রিকার একজন সেরা ক্যান্সার বিশেষজ্ঞের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন। মানসিকভাবে তিনি চাঙ্গা আছেন। ক্রিকেট মাঠে প্রতিপক্ষকে তিনি যেভাবে শক্তহাতে মোকাবিলা করেছিলেন ঠিক সেভাবেই ক্যান্সারের বিরুদ্ধেও লড়াই করতে প্রস্তুত।’

জিম্বাবুয়ের ক্রিকেট ইতিহাসে অন্যতম সেরা ছিলেন স্ট্রিক। তিনি ১৯৯৩ থেকে ২০০৫ সাল পর্যন্ত জিম্বাবুয়ের হয়ে ৬৫টি টেস্ট ও ১৮৯টি ওয়ানডে খেলেছিলেন। টেস্টে তিনি ১৯৯০ রান ও ২১৬ উইকেট নিয়েছেন। ওয়ানডেতে রান করেছেন ২৯৪৩ আর উইকেট নিয়েছেন ২৩৯টি।

৪৯ বছর বয়সী স্ট্রিক অবসর নেওয়ার পর কোচিং পেশার সঙ্গে যুক্ত হন। আন্তর্জাতিক পর্যায়ে তিনি বাংলাদেশ ও জিম্বাবুয়ের কোচ ছিলেন। কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন আইপিএল ফ্র্যাঞ্চাইজি গুজরাট লায়ন্স ও কলকাতা নাইট রাইডার্সেও।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন