‘প্রশ্ন ফাঁসে জড়িত শিক্ষকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা’-দুদক চেয়ারম্যান

:
: ৬ years ago

প্রশ্ন ফাঁসের সাথে জড়িত শিক্ষকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

তিনি বলেন, শিক্ষাখাতে যারা দুর্নীতি করবে তাদের কোনো রকম ছাড় দেওয়া হবে না। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে।

দুর্নীতি দমন সপ্তাহ-২০১৮ উপলক্ষে বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে এ মন্তব্য করেন তিনি।

দুদক চেয়ারম্যান বলেন, দেশের দুর্নীতি কিছুটা কমলেও কাঙ্ক্ষিত লক্ষ্যমাত্রা অর্জিত হয়নি। শিক্ষা, স্বাস্থ্য যেকোনো পরিসেবায় দুর্নীতি প্রতিরোধে দুদক কাজ করবে বলেও জানান তিনি। মানববন্ধনে দুদক পরিচালক নাসিম আনোয়ারসহ কার্যালয়ের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিতি ছিলেন। সাত দিনব্যাপী এ আয়োজনে বুধবার তৃতীয় দিনে জনসচেতনতা বাড়াতে মানববন্ধন করে দুদক।

তিনি বলেন, দেশের সব সেক্টরের দুর্নীতি দমনে আপামোর জনগোষ্ঠী যদি সচেতন ও আন্তরিক না হন তাহলে, দুর্নীতি দমন কমিশনের (দুদক) একার পক্ষে দুর্নীতি বন্ধ করা সম্ভব নয়। এজন্য সবাইকে এ সামাজিকব্যাধির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে। দেশকে উন্নয়নশীল দেশ হিসেবে গড়ে তুলতে হলে অর্থপাচার রোধ করতে হবে।

তিনি আরও বলেন, যে কোনো উপায়ে দেশ থেকে অর্থপাচার রোধ করতে হবে আমাদের। বর্তমানে আমরা বিশ্বাসযোগ্য তথ্য সংগ্রহ করছি। যারা দেশের অর্থ বিদেশে পাচার করছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। দুর্নীতি প্রতিরোধ সকলের সমর্থন ছাড়া সম্ভব না। তাই আমাদের সবাইকে দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে। প্রতিরোধ করতে হবে।