#

পাবনার চাটমোহর উপজেলায় ফেসবুকে জেএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়ানোর অভিযোগে দুই কলেজছাত্রকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার পৃথক স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের ব্যবহৃত মোবাইল ও ল্যাপটপ জব্দ করে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- চাটমোহর পৌর শহরের আফ্রাতপাড়া মহল্লার রবিউল ইসলামের ছেলে তামিম হোসেন (১৮) ও উপজেলার গুনাইগাছা গ্রামের হাবিবুর রহমানের ছেলে সবুজ হোসেন (১৮)। তারা দুইজনই চাটমোহর সরকারি ডিগ্রি কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্র। এ ঘটনায় বাদী হয়ে অভিযুক্ত দুইজনের বিরুদ্ধে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে সিনিয়র সহকারী পুলিশ সুপার (চাটমোহর সার্কেল) তাপস কুমার পাল বলেন, সম্প্রতি তামিম ও সবুজ নামের ওই দুইজন প্রতারণার উদ্দেশ্যে ফেসবুকে ভুয়া আইডি খুলে তাদের কাছে জেএসসি পরীক্ষার প্রশ্নপত্র রয়েছে বলে একটি পোস্ট দেয়। পরে তারা ফেসবুকে গ্রুপ খুলে বেশ কিছু জেএসসি পরীক্ষার্থীকে অ্যাড করে। এরপর প্রতিটি প্রশ্নের জন্য ৩০০ টাকা করে দাবি করে তারা। বিষয়টি থানা পুলিশের নজরে এলে তথ্যপ্রযুক্তির সহায়তা নিয়ে তাদের গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, তামিম ও সবুজ জিজ্ঞাসাবাদে ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়ার বিষয়টি স্বীকার করলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতিক্রমে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৩ ধারায় তাদের বিরুদ্ধে মামলা করা হয়। মঙ্গলবার দুপুরে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন