প্রবীণ সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা এসএম ইকবাল আর নেই

লেখক:
প্রকাশ: ১২ মাস আগে

বরিশালের প্রবীণ সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা এসএম ইকবাল আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বুধবার (১৮ অক্টোবর) বিকেলে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। 

এসএম ইকবাল বরিশাল সিটি কর্পোরেশনের সাবেক কাউন্সিলর, বানারীপাড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সাবেক সভাপতি ছিলেন।

১৯ অক্টোবর (বৃহস্পতিবার) বেলা ১১টায় মরহুম এসএম ইকবালের মৃতদেহ শেষ বিদায়ের জন্য শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবে নিয়ে আসা হবে। সেখানে প্রেসক্লাব এবং বিভিন্ন সাংবাদিক সংগঠনের পক্ষ থেকে মরহুমের প্রতি শ্রদ্ধাঞ্জলি প্রদান করা হবে। সকাল সাড়ে ১০টায় আইনজীবী সমিতিতে শ্রদ্ধা নিবেদন। বেলা ১২টায় গার্ড অফ অনার ও নাগরিকদের শ্রদ্ধা নিবেদন করা হবে বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনারে। দুপুর ২টায় সেখানে জানাজা নামাজ শেষে গোরস্থানে দাফন করা হবে। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে সাংবাদিক অঙ্গনে।

এসএম ইকবালের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেনসহ সদস্যবৃন্দ। বরিশাল সাংবাদিক ইউনিয়নের সভাপতি স্বপন খন্দকার ও সম্পাদক রফিকুল ইসলামসহ সদস্যবৃন্দ। বরিশাল রিপোর্টার্স ইউনিটি (বিআরইউ) এর সভাপতি নজরুল বিশ্বাস, সাধারণ সম্পাদক মিথুন সাহাসহ রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক নেতৃবৃন্দ শোক জানিয়েছেন।