প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন জবির ৬ কৃতি শিক্ষার্থী

:
: ৩ years ago

অমৃত রায়, জবি প্রতিনিধিঃ অনার্সের সর্বোচ্চ ফলাফলের উপর ভিত্তি করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে এবছর ছয় অনুষদ থেকে ছয়জন শিক্ষার্থী ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯’ প্রাপ্তির জন্য মনোনীত হয়েছেন। মোট ছয়জন শিক্ষার্থীর মধ্যে ৪ জনই নারী শিক্ষার্থী। আজ শনিবার (২৫ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান এতথ্য নিশ্চিত করেছেন।
 
‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯’-এর প্রদত্ত নীতিমালা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের সব অনুষদ থেকে ১ (এক) জন করে ৬ (ছয়) টি অনুষদের ছয়জন মেধাবী শিক্ষার্থীর তালিকা ইউজিসি বরাবর পাঠানো হয়েছে। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) থেকে স্নাতক শ্রেণিতে মেধায় অসামান্য অবদান রাখায় এ পদক দেওয়া হচ্ছে।
 
এ বিষয়ে ছাত্র কল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোঃ আইনুল ইসলাম বলেন, আমাদের জন্য একটি গর্ব করার মত বিষয় যে আমাদের বিশ্ববিদ্যালয় থেকে ৬জন মনোনীত হয়েছে।আশা করি ভবিষ্যতে এ সংখ্যা আরো বাড়বে। প্রতি বছরই প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মেধাবী শিক্ষার্থীদের এই মূল্যায়নের জন্য দেশরত্ন প্রধানমন্ত্রী কে ধন্যবাদ জানিয়েছেন তিনি।
 
স্বর্ণপদকে মনোনীত শিক্ষার্থীরা হলেন- সামাজিক বিজ্ঞান অনুষদের অর্থনীতি বিভাগ থেকে মিতু রানী রায় (সিজিপিএ ৩.৯০), কলা অনুষদের ইসলামিক স্টাডিজ বিভাগ থেকে সুরাইয়া বিনতে রফিক (সিজিপিএ ৩.৮৬), লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদ থেকে মাইক্রোবায়োলজি বিভাগের শারমিন আক্তার (সিজিপিএ ৪.০০), বিজ্ঞান অনুষদে পরিসংখ্যান বিভাগের মো. ইসমাঈল হোসেন হৃদয় (সিজিপিএ ৩.৯০),আইন অনুষদের আইন বিভাগের মাহমুদা আমির ইভা (সিজিপিএ ৩.৭৬), ব্যবসায় শিক্ষা অনুষদের একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস্ মো. সাগর ইসলাম (সিজিপিএ ৩.৯১)।