প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পাচ্ছেন নারী ও পুরুষ দলের ক্রিকেটাররা

:
: ৭ মাস আগে

১৬ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকার মাটিতে তাদেরই হারিয়ে অনন্য অর্জনে নাম লেখায় বাংলাদেশ নারী ক্রিকেট দল। একদিন বাদে দেখা মেলে আরও বড় সাফল্যের। অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে আরব আমিরাতকে উড়িয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।

 

একসঙ্গে নারী ও পুরুষ ক্রিকেটারদের এমন অর্জনে উচ্ছ্বসিত দেশের ক্রিকেট বোর্ড হতে শুরু করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উভয় দলের সঙ্গে সাক্ষাতের ইচ্ছা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী।

মঙ্গলবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। অনূর্ধ্ব-১৯ দলকে নিয়ে রাতে রাজধানীর একটি হোটেলে ডিনারের পর এমন মন্তব্য করেন তিনি। জানান, প্রধানমন্ত্রী উদগ্রীব হয়ে আছেন তাদের সঙ্গে দেখা করার জন্য।

 

‘আমি আপনাদের নিশ্চিত করে বলতে পারি, মাননীয় প্রধানমন্ত্রীও ওদের সঙ্গে দেখা করার জন্য একদম উদগ্রীব ছিলেন। আমি উনারও যে সূচি দেখলাম, এই সময়টাতে তার পক্ষেও দেখা করা সম্ভব না’।

‘কিন্তু অবশ্যই নির্বাচনের পরে ওদের সঙ্গে মাননীয় প্রধানমন্ত্রী দেখা করবেন। মেয়েদের সাথেও দেখা করবেন, দারুণ খেলছে মেয়েরা। ছেলেদের সাথেও দেখা করবেন। সবার সাথেই দেখা করবেন’- যোগ করেন পাপন।

 

এশিয়া কাপে চ্যাম্পিয়ন হওয়ার পর গতকাল দেশে ফিরে অনূর্ধ্ব-১৯ দল। বিমানবন্দরে তাদের স্বাগতম জানায় বিসিবির কর্তারা। পরে সন্ধ্যায় একাডেমি ভবনের সামনে হয় একটি সংবাদ সম্মেলন। এই দিনেই জানিয়ে দেওয়া হয় যুবাদের জন্য ডিনারের আয়োজন করেছেন বিসিবি সভাপতি। নির্বাচনী ব্যস্ততা ফেলে তিনিও আজ যুবাদের সঙ্গে দেখা করে উৎসাহ দেন।