প্রধানমন্ত্রীর ‘গ্রিন সিগন্যাল’ পেয়েছেন সাঈদ খোকন!

:
: ৫ years ago

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) নির্বাচনে ঢাকা দক্ষিণের মেয়র পদপ্রার্থী হিসেবে নির্বাচনী কার্যক্রম শুরু করার জন্য দলীয় সর্বোচ্চ স্থান থেকে গ্রিন সিগন্যাল পেয়েছেন বলে দাবি করেছেন বর্তমান মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) রাতে  সঙ্গে আলাপকালে সাঈদ খোকন নিজেই এ দাবি করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাকে নির্বাচনের জন্য কাজ করতে বলেছেন। কাল থেকে আমি নির্বাচনের কাজ শুরু করব।

এদিকে বৃহস্পতিবার দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মেয়র পদে ক্ষমতাসীন দলের মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি। আসন্ন সিটি নির্বাচনে মেয়র পদে দলীয় ফরম সংগ্রহের পর সাংবাদিকদের প্রতিক্রিয়া জানানোর সময় অশ্রুসিক্ত নয়নে ঢাকা দক্ষিণ সিটির বর্তমান মেয়র সাঈদ খোকন বলেন, ডিএসসিসি নির্বাচনে মেয়র পদে লড়াইয়ে নগরবাসীকে পাশে কামনা করছি। বিগত সময়ে দায়িত্ব পালনকালে কখনো আমি অবহেলা করিনি। গত পাঁচ বছরে অনেক কাজ করেছি। এখনও কিছু কাজ বাকি আছে। আগামীতে নির্বাচিত হলে এ কাজগুলো সম্পন্ন করতে চাই।

আবেগাপ্লুত কণ্ঠে ডিএসসিসির বর্তমান মেয়র বলেন, আমার পিতা (ঢাকার প্রথম নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফ) বেঁচে নেই। পিতার হাত ধরে আমি রাজনীতিতে এসেছি। পিতার অবর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাই আমার অভিভাবক। তিনি যেটা ভালো মনে করবেন তা-ই করবেন। তার সিদ্ধান্ত আমি মেনে নেব। গত পাঁচ বছর ধরে বিপদে-আপদে জনগণের পাশে ছিলাম। বর্তমানে রাজনীতিতে একটু কঠিন সময় যাচ্ছে। আপনারা আমার জন্য দোয়া করবেন। আমি যেন কামিয়াব হতে পারি।

উল্লেখ্য, বুধবার (২৫ ডিসেম্বর) ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসও দক্ষিণের মেয়র পদে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন। তার পক্ষে ধানমন্ডি, মোহাম্মদপুর, হাজারীবাগ, নিউমার্কেট থানার ওয়ার্ড কমিশনারসহ প্রায় পাঁচ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আগামী ৩০ জানুয়ারি (বৃহস্পতিবার) ঢাকা উত্তর (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচন অনুষ্ঠিত হবে। পুরো নির্বাচন অনুষ্ঠিত হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। ওইদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।