প্রথমদিনেই ‘অ্যাকশনে’ যাওয়ার ঘোষণা যুব ও ক্রীড়া মন্ত্রীর

:
: ৬ মাস আগে

বাংলাদেশ সরকারের মন্ত্রীত্ব পাওয়ার প্রথম কার্য দিবসে অ্যাকশনে যাওয়ার ঘোষণা দিয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপন।

 

রোববার (১৪ জানুয়ারি) জাতীয় ক্রীড়া পরিষদে নাজমুল মন্ত্রী হিসেবে প্রথম অফিস করেন। বিকেলে গণমাধ্যমের মুখোমুখি হয়ে নিজের কাজের প্রক্রিয়া নিয়ে কথা বলেন।

তিন বছরের পরিকল্পনার কথা বলে তিনি জানান, এর মধ্যে দৃশ্যমান অগ্রগতি না দেখাতে পারলে অ্যাকশনে যাওয়ার কথা। ‘আমাদের ক্যাটাগরি করে প্রায়োরিটি ঠিক করতে হবে। কয়েকটাকে স্পেশাল টার্গেট নিয়ে নামতে হবে। আমি তিন বছরের বেশি যেতে চাই না। যেন এর মধ্যে কোন অ্যাকশন নিতে হলে নিতে পারি।’

 

‘তিন বছরের মধ্যে এখন যে অবস্থানে আছে সেখান থেকে উপরে নিতে পারি। প্রতি বছর প্রায়োরিটি লিস্ট করে সামনে যাই তাহলে এই অঙ্গনে ভালো করা সম্ভব হবে’ – যোগ করেন নাজমুল।

তিনি দেশের সবচেয়ে ধনী বোর্ড বিসিবি প্রেসিডেন্ট থাকা অবস্থায় পেয়েছেন মন্ত্রীত্ব। এক বিসিবি ছাড়া দেশের অন্যান্য ফেডারেশন/সংস্থাগুলোর অবস্থা নাজুক। আর্থিকভাবেও স্বচ্ছল না অনেক বোর্ড। পারফরম্যান্সেও আছে বড় ঘাটতি। নাজমুল জানিয়েছেন, তিনি প্রতিটি ফেডারেশনের সঙ্গে আলাদাভাবে বসে কর্ম পরিকল্পনা ঠিক করবেন। পরিকল্পনা মাফিক কাজ না করতে পারলে ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়ে রাখেন।

 

‘তিন বছর পর কোথায় যাবো সেটা বলতে হবে। যাদের সাপোর্ট দিব তারা সেটা ঠিক মতো কাজে লাগতে পারছে কিনা সেটা দেখতে হবে। কেউ যদি অর্জন না করতে পারে তাহলেই সব বাতিল হবে এমন না, যদি সম্ভাবনা দেখি তাহলে প্রক্রিয়া চলমান থাকবে। আর যদি দেখা যায় যে তাদের দিয়ে সম্ভব না তাহলে আমরা দ্বিতীয়বার চিন্তা করবো যে ওদের দিয়ে হবে না’ -বলেছেন যুব ও ক্রীড়া মন্ত্রী।