#

মুম্বাইয়ে এক টুকরো জমি কেনা অসংখ্য মানুষের স্বপ্ন। কিন্তু এই স্বপ্ন অল্প সংখ্যক মানুষেরই পূর্ণ হয়। এই মায়া নগরীতে জমির মূল্য যেমন বেশি, তেমনি বাড়ি ভাড়াও আকাশছোঁয়া। মুম্বাইয়ে বলিউডের অনেক অভিনয়শিল্পীর নিজস্ব রাজকীয় বাড়ি বা ফ্ল্যাট রয়েছে। আবার অনেক তারকা বড় আয়তনের ফ্ল্যাট ভাড়া নিয়ে বসবাস করছেন। আর এজন্য তাদের গুণতে হচ্ছে মোটা অঙ্কের অর্থ। যেসব অভিনয়শিল্পীরা বাড়ি ভাড়া বাবদ মোটা অঙ্কের টাকা গুণছেন তাদের নিয়ে এই প্রতিবেদন।

ভিকি কৌশল-ক্যাটরিনা কাইফ
বলিউডের আলোচিত তারকা দম্পতি ভিকি কৌশল ও ক্যাটরিনা কাইফ। নানা জল্পনার পর বিয়ে করেছেন তারা। বিয়ের পর মুম্বাইয়ের জুহুতে অবস্থিত রাজমহল নামের বিল্ডিংয়ের ৯তলায় অবস্থিত একটি ফ্ল্যাট ভাড়া নেন। গত বছরের জুলাই মাসে চুক্তিপত্রে সই করেন ভিকি। এ ফ্ল্যাটের জন্য সিকিউরিটি বাবদ ১ কোটি ৭৫ লাখ রুপি (বাংলাদেশি মুদ্রায় ২ কোটি ২ লাখ ৪১ হাজার ৮২৭ টাকা) জমা দেন। আপাতত ৫ বছরের জন্য এ ফ্ল্যাট ভাড়া নিয়েছেন ভিকি। প্রথম বছরে প্রতি মাসে ভাড়া দিতে হবে ৮ লাখ ৪০ হাজার রুপি (বাংলাদেশি মুদ্রায় ৯ লাখ ৭১ হাজার ৬০৭ টাকা)। পরের বছর প্রতি মাসে ভাড়া গুণতে হবে ৮ লাখ ৮২ হাজার রুপি (বাংলাদেশি মুদ্রায় ১০ লাখ ২০ হাজার ১৮৮ টাকা)

 

হৃতিক রোশান
বলিউডের আরেক জনপ্রিয় অভিনেতা হৃতিক রোশান। ভিকি-ক্যাটরিনার একই বিল্ডিংয়ে ফ্ল্যাট ভাড়া নিয়েছেন তিনি। একই অ্যাপার্টমেন্টের তিনটি বড় ফ্ল্যাট একসঙ্গে করে একটি বিশাল বাড়িতে পরিণত করেছেন। কিন্তু হৃতিক বর্তমানে অভিনেতা অক্ষয় ও টুইঙ্কেলের প্রতিবেশী। জুহুতে অবস্থিত সি-ফেসিং অ্যাপার্টমেন্টের একটি ফ্ল্যাটে বসবাস করেন তিনি। আর এ ফ্ল্যাটের জন্য প্রতি মাসে ৮ লাখ ৫০ হাজার রুপি (বাংলাদেশি মুদ্রায় ১০ লাখ ১৩ হাজার টাকার বেশি) ভাড়া গুণতে হয় তাকে।

মাধুরী দীক্ষিত
মুম্বাইয়ে নতুন বাড়ি ভাড়া নিয়েছেন বলিউড অভিনেত্রী মাধুরী দীক্ষিত। শহরটির ওরলি এলাকায় একটি বহুতল ভবনে অবস্থিত তার নতুন ফ্ল্যাটটি। মাধুরী তার স্বামী ডা. শ্রীরাম নেনে ও সন্তানদের নিয়ে এই বাসায় উঠেছেন। কিন্তু এ বাসার ভাড়ার অঙ্ক শুনলে অনেকের চোখ কপালে উঠবে! মাধুরী দীক্ষিতের নতুন ফ্ল্যাটটি বহুতল ভবনের ২৯ তলায় অবস্থিত। বিলাসবহুল অ্যাপার্টমেন্টটির মোট আয়তন ৫ হাজার ৫০০ স্কয়ার ফুট। বাড়িটি লিজে নিয়েছেন তারা। প্রতি মাসে ১২ লাখ ৫০ হাজার রুপি (বাংলাদেশি মুদ্রায় ১৪ লাখ ১৩ হাজার ১৩৩ টাকা) ভাড়া গুণতে হবে মাধুরীকে।

রণবীর সিং ও দীপিকা পাড়ুকোন
বলিউডের জনপ্রিয় তারকা দম্পতি রণবীর সিং ও দীপিকা পাড়ুকোন। সম্প্রতি ১১৯ কোটি রুপি মূল্যে বিলাসবহুল ফ্ল্যাট কিনেন তারা। কিন্তু তারা বসবাস করেন বিউমোন্ড টাওয়ারে। এই টাওয়ারে দীপিকার একটি ফ্ল্যাট রয়েছে। যার মূল্য ১৬ কোটি রুপি। অন্যদিকে রণবীর একই অ্যাপার্টমেন্টের একটি ফ্ল্যাটের জন্য প্রতি মাসে ৭ লাখ ২৫ হাজার রুপি (বাংলাদেশি মুদ্রায় ৮ লাখ ৬৪ হাজার টাকার বেশি) ভাড়া দিয়ে থাকেন।

 

জ্যাকলিন ফার্নান্দেজ
বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজ। অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়ার পুরোনো বাড়ি এখন তার নতুন ঠিকানা। কাজের সূত্র ধরে দীর্ঘদিন মুম্বাইয়ে আছেন এই শ্রীলঙ্কান সুন্দরী। অনেকদিন ধরে একটি বাড়ি খুঁজছিলেন তিনি। সর্বশেষ গত বছরের শুরুতে প্রিয়াঙ্কার জুহুর বাড়িটিই ঠিকানা হিসেবে বেছে নেন জ্যাকলিন। নিক জোনাসের সঙ্গে বিয়ের পর যুক্তরাষ্ট্রে বসবাস করছেন প্রিয়াঙ্কা চোপড়া। সেখানেই নিজেদের মতো বাড়ি বানিয়ে সংসার পেতেছেন। অন্যদিকে, তার মা ও ভাই থাকেন ইয়ারি রোডের বাড়িতে। তাই এই বাড়িতে এখন থাকেন না প্রিয়াঙ্কা। ৭ কোটি রুপির বিনিময়ে বাড়িটি বিক্রি করে দেন। আর নতুন মালিকের কাছ থেকে এটি ভাড়া নেন জ্যাকলিন। জানা গেছে, জুহুর এই নজরকাড়া বাড়িতে ৫টি বড় শোবার ঘর ও সুবিশাল ব্যালকনি রয়েছে। এই বাড়ির জন্য প্রতি মাসে ৬ লাখ ৭৮ হাজার রুপি (বাংলাদেশি মুদ্রায় ৮ লাখ ৮১ হাজার টাকার বেশি) ভাড়া গুণতে হয় জ্যাকলিনকে।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন