প্রতিবন্ধীদের আইসিটি থেকে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে- প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

লেখক:
প্রকাশ: ৫ years ago

শামীম আহমেদ, ॥ তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক(এমপি) বলেছেন, যারা প্রতিবন্ধী হয়ে জীবন সংগ্রামে লড়াই করছেন তাদেরকে আইসিটি কেন্দ থেকে প্রশিক্ষনের মাধ্যমে যোগ্যতাসম্পূর্ণ ভাবে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে।
আমাদের প্রতিবন্ধী ভাই-বোন-তরুর-তরুনীরা সমাজে যেন পিছিয়ে না পড়ে সেজন্য প্রধান মন্ত্রী বঙ্গবন্ধু সুযোগ্য কণ্যা শেখ হাসিনা এই উদ্যোগ গ্রহন করেছে।

বঙ্গবন্ধু কণ্য শেখ হাসিনার সরকার আপনাদের পাশে এবং থাকবে বলে তিনি আসস্থ করেন প্রশিক্ষনে অংশ নেয়া প্রতিবন্ধী শিক্ষার্থীদেরকে।
আজ রবিবার সকাল ১০টায় পার্বত্য বিষয়ক মন্ত্রলয় বসে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বরিশাল সহ ৬টি বিভাগের আঞ্চলিক কেন্দ্রের প্রতিবন্ধীদের আইসিটি কোর্সের উদ্বোধনকালীন সময়ে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

এ উপলক্ষে বরিশাল নগরীর বদ্যপাড়া রোডস্থ বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল বরিশাল আঞ্চলিক কার্যলয়ে তথ্য প্রযুক্তির মাধ্যমে এনডিডি সহ সব ধরনের প্রতিবন্ধী ব্যক্তির ক্ষমতায়ন প্রকল্পের আওতায় প্রতিবন্ধী ব্যক্তিদের নিয়ে আইসিটি কোর্সের শুভ উদ্বোধন করা হয়।
বরিশাল আঞ্চলিক কার্যলয়ে ভিডিও কনফারেন্সের সময় উপস্থিত ছিলেন কম্পিউটার কাউন্সিল বরিশাল আঞ্চলিক কার্যলয়ের পরিচালক মোঃ মনিরুল ইসলাম,আইসিটি ইন্সেক্টর ইমরান হোসেন ও মরজিনা খাতুন রতœা সহ বিভিন্ন কর্মকর্তা বৃন্দ।

আইসিটি প্রতিবন্ধী প্রশিক্ষন কর্মশালায় বরিশাল সহ বিভাগের বিভিন্ন জেলা থেকে শারিরীক ১৩ জন ছেলে ও ৭ জন মেয়ে সহ ২০ জন প্রতিবন্ধী শিক্ষার্থী অংশ গ্রহন করেন।

এছাড়া প্রতিবন্ধী আইসিটি প্রশিক্ষন কোর্সে যারা অংশ গ্রহন করেছে তাদেরকে যাতায়াত ভাড়া ২’শ টাকা ও আবাসনের জন্য ৪’শ টাকা সরকারীভাবে বরাদ্ব রাখা হয়েছে

এই প্রশিক্ষন ২০দিন ব্যাপি চলবে বলে বরিশাল আঞ্চলিক পরিচালক মোঃ মনিরুল ইসলাম জানান।
তাদের এধরনের প্রশিক্ষন কার্যক্রম প্রর্যায়েক্রম চলবে।