#
দাকোপ প্রতিনিধিঃ- খুলনা জেলাধীন দাকোপের বাজুয়া সোশ্যাল ডেভেলপমেন্ট করোনাকালিন প্রণোদনা অর্থ বিতরণে দুর্নীতি শিরনামে সংবাদটি দৃষ্টিগোচর হয়। উল্লেখ করে দাকোপের 8নং বাজুয়া ক্লাষ্টার ইনচার্জ মোবাশ্বের আহম্মেদ প্রতিবেদক কে গত ২৯ শে জুন বলেন, অনলাইন পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেজবুক) আমার এবং সোশ্যাল ডেবলপমেন্ট ফাউন্ডেশন (এস ডি এফ) এর বিরুদ্ধে যে সংবাদ প্রকাশ করা হয়েছে তা সত্য নয়। সোশ্যাল ডেবলপমেন্ট ফাউন্ডেশন (এস ডি এফ) এর কর্মকাণ্ডে বাঁধা প্রদান ও করোনা কালিন সময়ে অত্র এলাকার সাধারন মানুষকে বিভিন্ন সুযোগ সুবিধা ও আমাকে হেয়প্রতিপন্ন করতে আমার বিরুদ্ধে সংবাদ কর্মীদের নিকট ভুল তথ্য প্রদান করেছে কতিপয় ব্যক্তি। সোশ্যাল ডেবলপমেন্ট ফাউন্ডেশন (এস ডি এফ) 8নং বাজুয়া ক্লাষ্টার ইনচার্জ মোবাশ্বের আহম্মেদ প্রকাশিত সংবাদের প্রতিবাদ ব্যাখ্যা তুলে ধরে আরো বলেন করোনাকালীন সময়ে অধিক ক্ষতিগ্রস্থ গ্রাম সমিতির সদস্যদের আইজিএ বাস্তবায়নের জন্য প্রণোদনা হিসেবে আর্থিক সহায়ত প্রদান করার সিদ্ধান্ত গ্রহণ করে। ৪নং বাজুয়া ক্লাস্টারের ২৭টি গ্রাম সমিতির মধ্যে পশুরধার গ্রাম সমিতির ১২৪ জন সদস্যর প্রত্যেককে ৮,০০০ টাকা করে মোট ৯,৯২,০০০ টাকার বরাদ্দ হয়।
 
বরাদ্দকৃত অর্থের মধ্যে ১২৪ জন সদস্যর মাঝে ১ম ধাপে ৪০ জন, ২য় ধাপে ৪০ এবং ৩য় ধাপে ৩৭ জনসহ মোট ১১৭ জন সদস্যকে ৮,০০০ টাকা করে মোট ৯,৩৬,০০০ টাকা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ১১৩ জনকে ও ৪ জনের মোবাইল একাউন্ট (নগদ) এর পিনকোড সমস্যা থাকায় তাদের হাতে নগদ প্রদান পূর্বক মাস্টার রোলে টাকা গ্রহিতার স্বাক্ষর নিশ্চিত করেন। অবশিষ্ট ৭ জন সদস্য গ্রামে উপস্থিত না থাকার কারণে তাদের টাকা প্রদান করা সম্ভব হয়নি। উক্ত সদস্যগণ গ্রামে উপস্থিত হলে তাদের টাকা প্রদান করা হবে।
 
এসডিএফ কর্মকর্তাদের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ প্রসঙ্গে ঔ গ্রাম সমিতির সকল সদস্য ও পশুরধার গ্রামের গণ্যমান্য ব্যক্তিগণ তীব্র নিন্দা ও প্রতিবাদ প্রকাশ করে এবং তারা আরো বলেন এসডিএফ গ্রামীণ অবকাঠামো উন্নয়নে ইটের সোলিং রাস্তা নির্মাণ, নিরাপদ পানীয় জলের ব্যবস্থা করার পাশাপাশি পশুরধার গ্রাম সমিতির মাধ্যমে মাদরাসায় পানির প্লান্ট ও টয়লেট স্থাপন করায় আমাদের খুবই উপকার হয়েছে।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন