পৌর নির্বাচনে দুই সাংবাদিকের ওপর হামলার ঘটনায় মামলা

:
: ৩ years ago

ময়মনসিংহের গৌরীপুর গত ৩০ জানুয়ারির পৌরসভা নির্বাচনে দুই সাংবাদিকের ওপর হামলা ও মারধরের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মামলায় অজ্ঞাত ১০/১৫ জনকে আসামি করা হয়।

রোববার (৭ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে মারধরের শিকার এনটিভির ক্যামেরাপারসন মাসুদ রানা বাদী হয়ে গোরীপুর থানায় মামলাটি দায়ের করেন।

গৌরীপুর থানার ওসি (তদন্ত) মোহাম্মদ কামাল হোসেন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।’

মামলার এজাহারে উল্লেখ কর হয়, পৌরসভা নির্বাচন চলাকালে কেন্দ্র সংলগ্ন মাঠে মেয়রপ্রার্থী সৈয়দ রফিকুল ইসলাম ও শফিকুল ইসলাম হবির সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। পেশাগত দায়িত্ব পালনকালে ওই সময় অজ্ঞাত ১০/১৫ জন সন্ত্রাসী বেআইনিভাবে হত্যার উদ্দেশ্যে বাশের লাঠি, রাম-দা দিয়ে এনটিভির মাসুদ রানা ও একাত্তর টিভির নুরুজ্জামানের ওপর হামলা চালায়।

এসময় তাদের পা, পিঠ ও শরীরের বিভিন্ন স্থানে জখম হয়। এছাড়া মাসুদ রানার হাতে থাকা এনটিভির ক্যামেরা ভাংচুর করে অনুমানিক তিন লাখ ৫০ হাজার টাকার ক্ষতি করে।

পরে তাদের চিৎকারে কেন্দ্রে থাকা অন্য সাংবাদিকরা আহত দুইজনকে উদ্ধার করে গৌরীপুর উপজেলা হাসপাতালে নিয়ে গেলে মাসুদ রানাকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডেকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

মারধরের শিকার এনটিভির ক্যামেরাপারসন মাসুদ রানা বলেন, ‘হামলার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যামসহ বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে হামলাকারীদের ছবিসহ সংবাদ প্রতিবেদন প্রকাশিত হয়েছে। যা হামলাকারীদের শনাক্ত ও ঘটনার সত্যতা প্রমাণ করবে।